fbpx

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, খেলছেন ‘আনফিট’ তামিম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আফগানিস্তানের সাথে টেস্ট জয়ের সুখস্মৃতি নিয়ে এবার ওয়ানডে মিশনে নেমেছে টাইগাররা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ আফগানদের বিপক্ষে নেমেছে বাংলাদেশ দল।

চট্টগ্রামের সবুজ উইকেটে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি। খেলা নিয়ে কিছুটা শঙ্কা থাকলেও শহীদির সঙ্গে টস করতে নেমেছেন বেশ কিছুদিন ধরে পিঠের ইনজুরিতে ভোগা তামিম ইকবাল।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ফিটনেস ঘাটতি নিয়েও খেলার কথা জানিয়েছিলেন ওয়ানডে কাপ্তান তামিম ইকবাল। তাই তার খেলা নিয়ে কিছুটা সমালোচনা তৈরি হয়। তবে নিজের সিদ্ধান্ত থেকে সরেননি বাংলাদেশ অধিনায়ক।

এই ম্যাচে বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেছে। দীর্ঘদিন পর একাদশে ফিরেছেন আফিফ হোসেন। বাদ পড়েছেন এবাদত হোসেন। ইনজুরি কাটিয়ে একাদশে ফিরেছেন সাকিব আল হাসান। বাংলাদেশ একাদশ সাজিয়েছে তিন পেসার ও দুই স্পিনার নিয়ে।

অন্যদিকে পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নামছে সফরকারীরা। দলে ফিরেছেন তাদের সবচেয়ে বড় তারকা রশিদ খান, মোহাম্মদ নবী, মুজিবরা। এই ম্যাচে অভিষেক হচ্ছে পেসার সেলিম সাফির।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক) , লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহীম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), নাজিবুল্লা জাদরান, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি ও সেলিম সাফি।

Advertisement
Share.

Leave A Reply