fbpx

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে লঙ্কানদের নতুন লিগ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বর্তমানে রাজনৈতিক দুরাবস্থায় নাকাল শ্রীলঙ্কা। স্বাধীনতার পর থেকে জ্বালানির তীব্র ঘাটতির পাশাপাশি অর্থনৈতিক সঙ্কটের মুখোমুখি গোটা দেশ। এমন অবস্থায় শ্রীলঙ্কার মাটিতে আসন্ন এশিয়া কাপ আয়োজন করা হচ্ছে না, স্থগিত হয়েছে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) তৃতীয় সংস্করণও। তবে, এরপরও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে লিগ আয়োজন করা থেকে পিছিয়ে থাকছে না শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

আগামী ৯ আগস্ট থেকে শুরু হচ্ছে এসএলসি আমন্ত্রণমূলক টি-টোয়েন্টি লিগ। এলপিএল, এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য জাতীয় দলকে প্রস্তুত করার জন্য লঙ্কান বোর্ড এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। তথ্য অনুসারে, শ্রীলঙ্কা ক্রিকেটের নির্বাচক কমিটি দ্বারা নির্বাচিত জাতীয় এবং প্রথম-শ্রেণীর ক্রিকেটারদের সমন্বয়ে ৬০ জন খেলোয়াড় প্রতিযোগিতায় অংশ নেবেন।

এই টুর্নামেন্টে অংশ নেবে মোট চারটি দল। প্রতিটি দল প্রথম রাউন্ডে খেলবে ৩টি করে ম্যাচ, যেখানে পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি দল ১৬ আগস্ট ফাইনালে অংশ নেবে। এর আগে গত বছরও চার দলের অংশগ্রহণে এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়েছিল। ২৫৮ রান করে সিরিজ সেরার পুরস্কার পেয়েছিলেন দানুশ শানাকা।

Advertisement
Share.

Leave A Reply