fbpx

টুইটারের সিইওর দায়িত্ব নিলেন মাস্ক!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এখন থেকে ইলন মাস্ক নিজেই টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কাজ করবেন। সোমবার দাখিল করা এক নথিতে মাস্ক এ কথা বলেছেন।

এদিকে এদিনই দাখিল করা আরেক নথি থেকে জানা যায়, টুইটারের মালিকানা গ্রহণের পর বিশ্বের শীর্ষ ধনী মাস্ক কোম্পানিটির একমাত্র পরিচালক হয়েছেন। রয়টার্সের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

ইলন মাস্ক টুইটার কিনে নেওয়ার আগে টুইটারের বোর্ডে নয়জন পরিচালক ছিলেন। কিন্তু টুইটারের আগের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছেন মাস্ক। এরপর নিজেই হয়েছেন কোম্পানির বোর্ডের একমাত্র পরিচালক।

গত ২৭ অক্টোবর টুইটারের মালিকানা গ্রহণ করেন যুক্তরাষ্ট্রের বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা প্রধান মাস্ক। তিনি ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কেনেন।

টুইটারের মালিকানা গ্রহণের পরই পরাগ আগারওয়ালকে কোম্পানির সিইওর পদ থেকে বরখাস্ত করেন মাস্ক। একই সঙ্গে তিনি কোম্পানির আরও কয়েকজন শীর্ষস্থানীয় কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন। এর মধ্যে রয়েছেন প্রধান আর্থিক কর্মকর্তা নেড সিগাল ও আইন-নীতিমালাবিষয়ক প্রধান বিজয়া গাড্ডে।

শুধু তাই নয়, মাস্ক তার টুইটার বায়োও পরিবর্তন করেন। বায়োতে লেখেন, ‘চিফ টুইট’। এরপরই মাস্ক নিজেকে ঘোষণা দিলেন, তিনি নিজে সিইওর দায়িত্ব পালন করবেন।

তবে মাস্ক ঠিক কত দিন সিইও হিসেবে থাকতে পারেন, তিনি পরবর্তী সময়ে অন্য কাউকে এই পদে নিয়োগ দিতে পারেন কি-না, সে বিষয়ে কোনো মন্তব্য করেনি টুইটার।

অন্যদিকে টুইটারের পরিচালনা পর্ষদ ভেঙে দেওয়া নিয়ে একটি টুইট করেছেন মাস্ক। যেখানে তিনি বলেন, পরিচালনা পর্ষদ ভেঙে দেওয়ার পদক্ষেপটি অস্থায়ী। তবে এ বিষয়ে তিনি বিস্তারিত কিছু বলেননি।

Advertisement
Share.

Leave A Reply