fbpx

টেস্ট ‘না খেলার’ ভাবনা সাকিবের; বেছে বেছে খেলবেন ওয়ানডেও

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ফ্র্যাঞ্চাইজি লিগ, ইনজুরি বা নিষেধাজ্ঞা ছাড়াও বিভিন্ন ‘ব্যক্তিগত বা পারিবারিক কারণ’ দেখিয়ে তার বারবার বিভিন্ন সিরিজ থেকে ছুটি চাওয়া দেখে অনেকদিন ধরেই বিষয়টি নিয়ে জল্পনা-কল্পনা বা ক্ষোভের বহিঃপ্রকাশ করে আসছিলেন ভক্তসমর্থকগণ।

সেই বিষয়টি নিয়ে অবশেষে খোলাখুলি বলেই ফেললেন সাকিব আল হাসান। অনেক হয়েছে! টেস্ট থেকে অবসর নেওয়ার চিন্তাই করছেন তিনি। এমনকি ওয়ানডেও নাকি খেলবেন বেছে বেছে, যেগুলো ওয়ানডে সুপার লিগের অংশ নয় সেগুলো খেলবেন না।

বায়োবাবল জনিত মানসিক ক্লান্তি, পরিবারকে সময় দেওয়ার অপারগতা, নিজের ফিটনেস, ইনজুরি অনেক কিছু মিলিয়েই এই সিদ্ধান্ত নিয়েছেন সাকিব। তিন ফরম্যাটে খেলা নাকি এখন ‘অসম্ভবের কাছাকাছি’ মনে হচ্ছে সাকিবের কাছে। বিশেষ করে মহামারীর এই সময়ে। পারিবারিক কারণ দেখিয়ে ১ জানুয়ারী থেকে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ড সিরিজ থেকে ছুটি নিয়েছেন তিনি। ২০১৭ এর সাউথ আফ্রিকা সফরের পর থেকেই বিভিন্ন সিরিজে সাকিবকে পাওয়া যাচ্ছে না। যদিও ইনজুরি ও নিষেধাজ্ঞাই ছিলো অধিকাংশ সময়ে প্রধান কারণ। তবে অবশেষে সাকিব বললেন, তিন ফরম্যাট নিয়ে নিজের ভবিষ্যৎ চিন্তা করার সময় আপাতত এসেছে তার।

সাকিব বলেন, ‘সময় এসেছে আমার টেস্ট ক্যারিয়ার নিয়ে চিন্তা করার। আমি টেস্ট খেলব কি খেলব না। আর যদি খেলি তাহলেও কিভাবে খেলব। আমার এটাও চিন্তা করতে হবে, যে অগুরুত্বপূর্ণ ওয়ানডে, যেগুলিতে কোন পয়েন্ট নেই (ওয়ানডে সুপার লিগের বাইরে) সেগুলি আমি খেলব কিনা। আমার কাছে আর কোন পথ খোলা নেই’।

সম্প্রতি, বাংলাদেশি টিভি চ্যানেল এনটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে সাকিব এসব কথা বলেন।

‘আমি বলছিনা আমি অবসরই নিয়ে নেব।’

Advertisement
Share.

Leave A Reply