fbpx

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ থাকবে সাড়ে তিন মাস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী সাড়ে তিন মাস ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। আগামী চার ডিসেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। পদ্মা সেতু রেল সংযোগ ও ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথ উন্নয়ন প্রকল্পের কাজের জন্য ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার রেলের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পদ্মা সেতু রেললিংক প্রকল্পের আওতায় ঢাকা থেকে গেন্ডারিয়ার মধ্যে তিনটি রেললাইনের নির্মাণকাজ চলছে। এ কাজ দ্রুত শেষ করার জন্য ঢাকা-নারায়ণগঞ্জ পথে চলাচলকারী সব ট্রেনের চলাচল সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। কাজ দ্রুত শেষ করার পর এ পথে ট্রেন চলাচল শুরু হবে।

বিজ্ঞপ্তিতে কত দিন পর ট্রেন চালু হবে, তা উল্লেখ না করা হলেও রেলের কর্মকর্তারা জানিয়েছেন, এ কাজ শেষ করতে সাড়ে তিন মাস লাগতে পারে। ঢাকা-নারায়ণগঞ্জ পথে দিনে ৩২টি ট্রেন চলাচল করে। অফিসগামী এবং অফিস শেষে ঘরমুখী মানুষ এই ট্রেনগুলোতে বেশি যাতায়াত করে।

জানা গেছে, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় ঢাকা থেকে যশোর পর্যন্ত ১৬৯ কিলোমিটার নতুন রেললাইনের নির্মাণকাজ চলছে। প্রায় ৪০ হাজার কোটি টাকার এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে চীনের অর্থায়নে। ঢাকার গেন্ডারিয়া থেকে এ রেলপথের শুরু হবে। আগামী বছর গেন্ডারিয়া থেকে কেরানীগঞ্জ, মুন্সিগঞ্জ হয়ে পদ্মা সেতুর ওপর দিয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ট্রেন চালুর পরিকল্পনা আছে সরকারের।

Advertisement
Share.

Leave A Reply