fbpx

তানজানিয়ায় উড়োজাহাজ দুর্ঘটনা: নিহত ৩, জীবিত উদ্ধার ২৬

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পূর্ব আফ্রিকার দেশ তানজানিয়ায় ৪৩ জন আরোহী নিয়ে একটি উড়োজাহাজ লেকের মধ্যে পড়েছে। আরোহীদের মধ্যে অন্তত ৩ জন নিহত এবং ২৬ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে স্থানীয় এক কর্মকর্তা জানিয়েছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি দিয়েছে এ খবর।

প্রতিবেদনে বলা হয়, তানজানিয়ার উত্তর–পশ্চিমাঞ্চলের লেকতীরবর্তী শহর বুকোবায় অবতরণের সময় প্রিসিশন এয়ারের উড়োজাহাজটি এ দুর্ঘটনায় পড়ে। ভিক্টোরিয়া লেকে পড়ে উড়োজাহাজটি প্রায় ডুবে গেছে। শুধু উড়োজাহাজটির লেজের একটি অংশ পানির ওপরে ভেসে আছে।

উদ্ধারকর্মীদের পাশাপাশি স্থানীয় মৎস্যজীবীরা উড়োজাহাজের অবশিষ্ট আরোহীদের খোঁজে তল্লাশি চালাচ্ছেন।

বুকোবা বিমানবন্দরের রানওয়ের এক প্রান্ত ভিক্টোরিয়া লেক–লাগোয়া। জরুরি পরিস্থিতি মোকাবিলায় নিয়োজিত কর্মীরা রশি দিয়ে এটিআর-৪২ মডেলের উড়োজাহাজটি লেক থেকে তুলে আনার চেষ্টা করছেন।

আঞ্চলিক কর্মকর্তা আলবার্ট চালামিলা বলেন, ‘যদি আমরা দেখি যে উড়োজাহাজের ল্যান্ডিং গিয়ার মাটিতে আটকে আছে, তাহলে উড়োজাহাজটি তুলে আনার জন্য আরও সহযোগিতার প্রয়োজন হবে।’

আরোহীদের মধ্যে যে ১৪ জনকে এখনো উদ্ধার করা সম্ভব হয়নি, তাঁদের মধ্যে দুজন বৈমানিক ও দুজন ক্রু। দুই বৈমানিক ককপিটের মধ্যে আটকা পড়েছেন এবং স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন।

উড়োজাহাজটি তানজানিয়ার সবচেয়ে বড় শহর দার আস সালাম থেকে মাঞ্জা এলাকা হয়ে বুকোবায় আসে। এ সময় সেটি ঝড় ও ভারী বৃষ্টির কবলে পড়েছিল বলে খবর প্রকাশিত হয়েছে।

প্রিসিশন এয়ার তানজানিয়ার বৃহত্তম বেসরকারি বিমান পরিবহন সংস্থা।

Advertisement
Share.

Leave A Reply