fbpx

তামিমের কাছে হেরে গেলেন সাকিব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে তামিম ইকবালের দল ফরচুন বরিশাল। সাকিব আল হাসানের রংপুর রাইডার্সকে ৫ উইকেটে হারিয়েছে তামিম-মুশফিকুর রহিমরা।

শনিবার (২০ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ৯ উইকেটে ১৩৪ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। জয়ের জন্য খেলতে নেমে ৫ বল হাতে রেখে ১৩৮ রান তুলে নেয় ফরচুন বরিশাল।

১৩৫ রানের সহজ লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ঝোড়ো সূচনা পায় বরিশাল। তামিমের ব্যাট থেকে আসে ৫ চার ও একটি ছক্কায় ২৪ বলে ৩৫ রান। আরেক ওপেনার ইব্রাহিম জাদরানকে ১২ রানে শিকার করেন সাকিব আল হাসান। দলীয় ৬৭ রানের মাথায় মাত্র ১ রানে সাজঘরে ফেরত যান সৌম্য সরকার। তামিম ও সৌম্য দ্রুত ফিরলে মুশফিকুর রহিমের সঙ্গে ২৭ রানের জুটি গড়েন মেহেদি হাসান মিরাজ।

দলীয় ৯৪ রানের মাথায় হাসান মুরাদকে স্লগ সুইপে ছক্কা হাঁকাতে গিয়ে কিংয়ের হাতে ক্যাচ দেন মিরাজ। ১৮ বলে ২০ রানে আউট হন এই অলরাউন্ডার। ১১৩ রানের সময় সাকিবকে চার মারতে গিয়ে বোল্ড হয়ে ফিরে যান অভিজ্ঞ মুশফিকও। তবে বরিশালের বাকি পথটুক পাড়ি দেন দুই অলরাউন্ডার শোয়েব মালিক ও মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ ওভারে জয়ের জন্য ৩ রান দরকার পরে বরিশালের। প্রথম বলে ছক্কা হাঁকিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় তামিম-মাহমুউল্লাহরা। ১১ বলে ২ ছক্কায় ১৯ রানে মাহমুদউল্লাহ এবং ১৭ রানে অপরাজিত থাকেন শোয়েব মালিক। সাকিব ও হাসান মুরাদ প্রত্যেকে ২টি করে উইকেট শিকার করেন।

এর আগে বোলিং করতে নেমে দারুণ এক শুরু পায় বরিশাল। ইনিংসের প্রথম বলে ব্রান্ডন কিংকে বোল্ড করেন পাকিস্তানের পেসার মোহাম্মদ ইমরান। পরের ওভারে রংপুরের রনি তালুকদার ও সাকিব আল হাসানকে সাজঘরে ফেরান সৈয়দ খালেদ আহমেদ। একই ওভারের শেষ বলে মাত্র ২ রানে বোল্ড হন বিশ্বসেরা অলরাউন্ডার।

আজমতুল্লাহ ওমরজাইকে হারিয়ে পাওয়ার প্লেতে ৩৭ রানে ৪ উইকেটে হারায় রাইডার্স। পঞ্চম জুটিতে ৩৪ রান তুলে বিপদ কাটানোর চেষ্টা করেন অধিনায়ক নুরুল হাসান সোহান ও শামীম পাটোয়ারি। তবে ২৩ রানে আউট হন রংপুরের অধিনায়ক এবং মোহাম্মদ নবী ১০ রানে ফেরত যান। একপ্রান্ত আগলে রাখার চেষ্টা করলেও ৩৩ বলে ৩৪ রানে ফিরে যান শামীম পাটোয়ারি। শেষ দিকে মেহেদী হাসান ১৯ বলে ২৯ রানের ইনিংস খেললে ১৩৪ রানের সংগ্রহ পায় রংপুর। খালেদ আহমেদ ৩১ রানে ৪টি উইকেট শিকার করেন।

Advertisement
Share.

Leave A Reply