fbpx

তুরাগে ট্রলারডুবি, মৃতের সংখ্যা বেড়ে ৫, বিআইডব্লিউটিএ’র তদন্ত কমিটি গঠন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গাবতলী সংলগ্ন তুরাগ নদে ট্রলারডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৫ জনে দাঁড়িয়েছে। বিকেল পৌনে ৪টায় আরও ১ শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দায়িত্বরত কর্মকর্তা দেওয়ান আজাদ। পরবর্তীতে, বিকেল ৫টায় আরেক শিশুর লাশ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, আরও অন্তত ২ জন নিখোঁজ আছেন। এ নিয়ে মোট পাঁচজনের লাশ উদ্ধার করা হলো। এদের মধ্যে রয়েছে চার শিশু ও এক নারী।

এর আগে, এ ঘটনায় তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এদের মধ্যে ছিলেন, দু’জন শিশু ও একজন নারী।

শনিবার (৯ অক্টোবর) সকাল সাড়ে পাঁচটার দিকে আমিনবাজারের কয়লারঘাট ল্যান্ডিং স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে। নৌ পুলিশ বলছে, ট্রলারডুবির ঘটনায় সকালে আটজন নিখোঁজ ছিলেন।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের দায়িত্বরত কর্মকর্তা লিমা খানম বলেন, যাদের লাশ উদ্ধার করা হয়েছে, তাদের নাম ও পরিচয় এখনো জানা যায়নি। তবে এখনও উদ্ধারকাজ চলছে বলে জানান তিনি।

এর আগে সকালে তিনি জানান, গাবতলীতে ট্রলারডুবির খবর আসে সকাল নয়টার দিকে। সেখানে সাতজন যাত্রী নিখোঁজ বলে প্রাথমিকভাবে জানা গেছে। তাদের উদ্ধারে ডুবুরিরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ফায়ার সার্ভিস সূত্র থেকে জানা গেছে, আমিনবাজারের কেবলারচর ঘাট থেকে আজ ভোর সাড়ে পাঁচটার দিকে একটি নৌকা ১৮ জন যাত্রী নিয়ে নদীর অপর প্রান্তে দ্বীপনগর ঘাটে যাচ্ছিল। মাঝনদীতে যাওয়ার পর উত্তর দিক থেকে একটি খালি বাল্কহেড নৌকাটিকে ধাক্কা দিলে সেটি ডুবে যায়। এ সময় ১০ জন সাঁতরে পাড়ে উঠলেও নারী ও শিশুসহ ৮ জন নিখোঁজ হওয়ার খবর পাওয়া যায়।

পরবর্তীতে সকাল ৯টার দিকে সাভার ফায়ার সার্ভিসকে বিষয়টি জানানো হলে তাদের উদ্ধারকারী দল গিয়ে দুপুর ১২টার দিকে দুই শিশু ও এক নারীর লাশ উদ্ধার করে। পরে বেলা সাড়ে তিনটার দিকে আরেকটি শিশুর এবং বিকেল পাঁচটার দিকে আরও এক শিশুর লাশ উদ্ধার করা হয়।

এদিকে এ ঘটনায় বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক ফজলুর রহমানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দ্রুত তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে নৌ পুলিশের জ্যেষ্ঠ পুলিশ সুপার খন্দকার ফরিদুল ইসলাম সংবাদমাধ্যমকে জানিয়েছেন, নৌ পুলিশের পক্ষ থেকে হত্যা মামলা করা হবে। প্রাথমিকভাবে বাল্কহেডটি চিহ্নিত করা সম্ভব হয়নি। তবে দ্রুত বাল্কহেডটি চিহ্নিত করা সম্ভব হবে বলেও জানান তিনি।

Advertisement
Share.

Leave A Reply