fbpx

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যার অভিযোগ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি এক ব্যবসায়ীকে হত্যার অভিযোগ উঠেছে। দেশটির জোহানেসবার্গের থাবাংচুতে স্থানীয় সন্ত্রাসীরা ওই ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার বাংলাদেশ সময় দিবাগত রাত একটার দিকে ওই ব্যবসায়ীর নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে।

ওই ব্যবসায়ীর নাম গোলাম মোস্তফা (৩৮)।  তিনি নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে।

পরিবারিক সূত্রে জানা যায়, কয়েক দিন আগে গোলাম মোস্তফার কাছে দক্ষিণ আফ্রিকার স্থানীয় একদল সন্ত্রাসী চাঁদা দাবি করে। কিন্ত মোস্তফা চাঁদা দিতে অস্বীকার করেন। পরিবারের দাবি, এর জের ধরেই গতকাল রাতে তাকে গুলি করে হত্যা করা হয়েছে।

নিহত গোলাম মোস্তফার ভাই গোলাম সারওয়ার বলেন, দক্ষিণ আফ্রিকাপ্রবাসী তাদের দুই আত্মীয় মাহবুবুর রহমান ও দেলোয়ার হোসেনের মাধ্যমে গোলাম মোস্তফার মৃত্যুর খবর তারা জানতে পেয়েছেন।

ওই দুই আত্মীয় বলেন, বাংলাদেশ সময় রাত একটার দিকে একদল সশস্ত্র সন্ত্রাসী গোলাম মোস্তফার ব্যবসাপ্রতিষ্ঠানে ঢুকে তাকে পেছন থেকে একাধিক গুলি করে। এতে ঘটনাস্থলে গোলাম মোস্তফার মৃত্যু হয়। এ সময় দোকানে থাকা ফেনীর দাগনভূঁইয়া এলাকার বাসিন্দা সাখাওয়াত হোসেনকেও গুলি করে সন্ত্রাসীরা। তবে সাখাওয়াত দৌড়ে পালিয়ে রক্ষা পান। সন্ত্রাসীরা দোকানের বেশকিছু মালামাল লুট করে নিয়ে যায় বলেও জানান তারা।

২০১৪ সালে গোলাম মোস্তফা দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। সেখানে আরেক বাঙালির সঙ্গে তিনি যৌথভাবে ব্যবসা শুরু করেন। ২০১৯ সালে গোলাম মোস্তফা সর্বশেষ দেশে এসেছিলেন। ২০২০ সালের  জানুয়ারিতে তিনি আবার দক্ষিণ আফ্রিকায় ফিরে যান।

তার ভাই আরও বলেন, গোলাম মোস্তফার মৃত্যুর খবরে পরিবারের সবাই শোকে কাতর হয়ে পড়েছেন। সেখানে একই এলাকায় থাকা বাংলাদেশিদের মাধ্যমে তার ভাইয়ের লাশ দেশে আনার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

Advertisement
Share.

Leave A Reply