fbpx

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন রজনীকান্ত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন দক্ষিণ ভারতের মহাতারকা রজনীকান্ত। বৃহস্পতিবার কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভরেকার এক টুইটে এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ‘২০১৯ সালের দাদাসাহেব ফালকে পুরস্কার দেওয়া হচ্ছে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসের অন্যতম সেরা শিল্পী রজনীকান্তকে’। অভিনেতা, প্রযোজক এবং চিত্রনাট্যকার হিসেবে তাঁর অবদানের জন্য এই সম্মাননা দেয়া হচ্ছে বলেও মন্তব্য করেছেন কেন্দ্রীয় মন্ত্রী।

২০১৯ সালের দাদাসাহেব ফালকে পুরস্কার গত বছরই ঘোষণা হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু করোনা প্রাদুর্ভাবের কারণে গত তা হয়ে ওঠেনি। চলতি বছরে তাই ২০১৯-এর পুরস্কারের ঘোষণা হল।

কেন্দ্রীয় মন্ত্রীর ঘোষণার পর বিভিন্ন মহলের শুভেচ্ছায় ভাসছেন থালাইভা খ্যাত কিংবদন্তী এই অভিনেতা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট লেখেন, এটা অত্যন্ত আনন্দের খবর যে থালাইভাকে দাদাসাহেব ফালকে পুরস্কার প্রদান করা হয়েছে। তাকে অভিনন্দন।‘

রজনীকান্ত নিজেও তামিল ভাষায় একটি দীর্ঘ টুইট করেন। তিনি লেখেন, ‘আমি কেন্দ্রীয় সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই আমাকে দাদাসাহেব ফালকে পুরস্কার প্রদানের জন্য। এটি ভারতীয় চলচ্চিত্র শিল্পের সর্বোচ্চ পুরস্কার। আমার বন্ধু রাজ বাহাদুরকে ধন্যবাদ জানাই, যিনি আমার অভিনয় প্রতিভা আবিষ্কার করেছিলেন এবং আমাকে উৎসাহ দিয়েছিলেন। আমার ভাই সত্যনারায়ণ রাও গায়কোয়াড়কেও ধন্যবাদ। তিনি আমার জন্য অনেক ত্যাগ করেছিলেন। ধন্যবাদ গুরু বালাচন্দ্রকে যিনি আমাকে ‘রজনীকান্ত’ বানিয়েছেন। পরিচালক, প্রযোজক, পরিবেশক, টেকনিশিয়ান, থিয়েটার মালিক, মিডিয়া এবং তামিল জনগণকে ধন্যবাদ জানাই। তারা আমাকে জীবন দিয়ে ভালোবেসেছেন। আমি সারা বিশ্বে আমার ভক্তদের জন্য এই পুরস্কার উৎসর্গ করছি।’

দীর্ঘ অভিনয় জীবনে রজনীকান্ত চারটি তামিলনাড়ু রাজ্য চলচ্চিত্র পুরস্কার জিতেছেন। ২০১৬ সালে পদ্মবিভূষণ পুরস্কারে ভূষিত হন। এছাড়া গোয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৫তম সংস্করণে রজনীকান্তকে ভারতীয় চলচ্চিত্র ব্যক্তিত্বের শতবার্ষিকী পুরস্কার প্রদান করা হয়।

 

Advertisement
Share.

Leave A Reply