fbpx

দাম না বাড়ালে মাংস বিক্রি বন্ধ রাখার হুঁশিয়ারি ব্যবসায়ীদের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গরুর ও খাসির মাংস বিক্রিতে লোকসানের অভিযোগ তুলে সিলেটে ধর্মঘট ডেকেছে মাংস ব্যবসায়ীরা। বৃহস্পতিবার সকাল থেকে বিভিন্ন এলাকায় মাংসের দোকান বন্ধ রয়েছে বলে জানান সিলেট মহানগর মাংস ব্যবসায়ী সমবায় সমিতির সম্পাদক আব্দুল খালিক।

বুধবার রাতে জরুরি সভা ডেকে অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘটের ঘোষণা দেন সমিতির নেতারা।

খালিক বলেন, ‘সিটি করপোরেশন কর্তৃপক্ষ মহানগরী এলাকায় গরুর মাংস ৬০০ ও ছাগলের মাংস ৮৫০ টাকা কেজি নির্ধারণ করে দিয়েছেন। কিন্তু আমরা যে দামে গরু বা ছাগল কিনে থাকি, সে অনুযায়ী ওই দামে মাংস বিক্রি করলে আমাদের লোকসান হয়।’

গত এক মাস ধরে মেয়র আরিফুল হক চৌধুরীর কাছে মাংস ব্যবসায়ীরা দাম বাড়ানোর দাবি জানিয়ে আসলেও সিটি করপোরশেন ৬০০ ও ৮৫০ টাকাই দাম বেঁধে দিয়েছে। তাই বাধ্য হয়ে আমরা গরু ও ছাগলের মাংস বিক্রি বন্ধ করে দিয়েছি। আমরা লোকসান দিয়ে তো ব্যবসা করতে পারব না বলেও জানান তিনি।

এসময় ব্যবসায়ীদের দাবি আদায় না হওয়া পর্যন্ত সিলেটে গরু ও ছাগলের মাংস বিক্রি বন্ধ রাখা হবে বলেও হুঁশিয়ারি দেন আব্দুল খালিক।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বিষয়টি মাথায় রেখে দাম নির্ধারণ করা হয়েছে। আগে ৫৫০ টাকা কেজি দরে মাংস বিক্রি করা হত। এখন তা বাড়িয়ে ৬০০ টাকা করা হয়েছে। আর দাম বাড়ানোর কোন সুযোগ নেই বলেও জানান তিনি।

Advertisement
Share.

Leave A Reply