fbpx

দিনের কোন সময় পানি পান করলে বেশি উপকার পাবেন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শরীরের যেকোনো সমস্যা সমাধানে পর্যাপ্ত পানি পানের পরামর্শ দিয়ে থাকেন চিকিৎসকেরা। তবে অনেকেই জানেন না কখন, কতটুকু পানি পান করতে হবে। দিনের কোন সময়টা পানি পান করলে বেশি উপকার পাবেন এটা অনেক চিকিৎসকই বলে দেন না। তবে আজ জেনে নিন-

১। ঘুম থেকে উঠেই খালি পেটে ১ থেকে ২ গ্লাস আনি পান করবেন। অনেকেই ভুলে যান। তাই বিছানার পাশে রাখা টেবিলে এক বোতল বা এক গ্লাস পানি রেখে দিন। যাতে ঘুম থেকে উঠে প্রথমেই পানি পানের কথা মনে পড়ে।

২। ব্যায়াম করার আগে ও পরে পানি পান করুন যাতে ডিহাইড্রেশনের সমস্যা না হয়। যদি অনেকক্ষণ ধরে ব্যায়াম করার অভ্যাস থাকে, তাহলে ব্যায়ামের মাঝে বিরতি নিলেও পানি পান করুন। না হলে পেশিতে টান ধরে যাওয়ার সম্ভাবনা থাকে। তবে অল্প পরিমাণে পান করুন।

৩। অনেকের খেতে বসে বেশি খেয়ে ফেলার প্রবণতা রয়েছে। খাওয়ার আগে অনেকেই বলেন সামান্য পানি পান করতে যাতে বেশি পরিমাণে খাবার না খেতে পারেন।

৪। অনেক সময় দুপুরবেলা খাওয়ার পর একটু ঘুম পায়। বাঙালির ভাতঘুমের অভ্যাস তো রয়েছেই। তবে অফিসের কাজের ফাঁকে ঘুমিয়ে পড়া মোটেই ভাল কথা নয়। তাই সেই ক্লান্তি বা ঘুম-ঘুম ভাব তাড়াতে এক গ্লাস পানি পান করুন। দারুণ কাজে দেবে।

Advertisement
Share.

Leave A Reply