fbpx

দেশের সর্বনিম্ন তাপমাত্রা নেমেছে ৫.৫ ডিগ্রি সেলসিয়াসে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টানা শৈত্যপ্রবাহ ও কুয়াশায় বিপর্যস্ত পরিস্থিতিতে নাজেহাল উত্তরবঙ্গের জনজীবন। চলতি বছরে দিনাজপুর জেলায় সবচেয়ে কম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে আজ। রবিবার (২৮ জানুয়ারি) জেলায় সকাল ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

গত শুক্রবার (২৬ জানুয়ারি) তাপমাত্রা রেকর্ড হয়েছিল ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা রেকর্ডের তথ্যটি জানান জেলার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যাবেক্ষনাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ।

রাসেল শাহ বলেন, রোববার (২৮ জানুয়ারি) ভোর ৬টায় এ জেলায় ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে। এর আগে গত শুক্রবার ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছিল। এ তাপমাত্রা রেকর্ডে তীব্র শৈত্যপ্রবাহ বইছে এ জেলায়। গত কয়েক দিন থেকেই এ জেলায় মৃদু থেকে মাঝারি, এরপর দুইদিন তীব্র শৈত্যপ্রবাহ বইছে এ অঞ্চলে। কুয়াশা ও হিমশীতলের বাতাসের কারণে তীব্রশীত অনুভূত হচ্ছে।

তীব্র শৈত্যপ্রবাহের কারণে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পত্র মোতাবেক ২৮ ও ২৯ জানুয়ারি প্রাথমিক এবং মাধ্যমিক অধিদপ্তরের সীদ্ধান্ত মোতাবেক তাপমাত্রা কম থাকায় আজ ২৮ জানুয়ারি একদিন জেলার সকল বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

এদিকে জীবন-জীবিকার তাগিদে কনকনে ঠান্ডা উপেক্ষা করেই কাজে বের হচ্ছেন শ্রমজীবী মানুষজন।

Advertisement
Share.

Leave A Reply