fbpx

দেড় বছর পর ক্লাসরুমে ফিরল ঢাবি শিক্ষার্থীরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রায় দেড় বছর পর শ্রেণীকক্ষে সশরীরে ক্লাস করতে পারছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। রবিবার (১৭ অক্টোবর) থেকেই সকল বর্ষে সশরীরে পাঠদান শুরু হয়েছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ক্লাসে আসার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে কোনো বিভাগ বা ইনস্টিটিউট যদি চায়, তাহলে তারা সশরীর ক্লাসের পাশাপাশি ৪০ শতাংশ ক্লাস অনলাইনেও নিতে পারবে।

শনিবার (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (৭ অক্টোবর) এক সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, ১৭ অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব বর্ষের সশরীরে ক্লাস-পরীক্ষা শুরু হবে।

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী জানান, ক্লাস-পরীক্ষার কার্যক্রম শুরুর পরও  বিশ্ববিদ্যালয়ের বিভাগ-ইনস্টিটিউটগুলো চাইলে অনলাইনে ক্লাস নিতে পারবে। তবে সেক্ষেত্রে অনলাইনে সর্বোচ্চ ৪০ শতাংশ ক্লাস নেওয়া যাবে।

বিভাগ-ইনস্টিটিউটগুলো চাইলে শনিবারও শ্রেণি কার্যক্রম চালাতে পারবে। তবে এটি বাধ্যতামূলক নয়। সবাইকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের করা একাডেমিক ক্ষতি পুনরুদ্ধার পরিকল্পনাটি অনুসরণ করতে হবে বলেও তিনি জানান।

বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, এ মাসের ৫ তারিখ থেকে বিশ্ববিদ্যালয়ের স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের জন্য অন্তত এক ডোজ করোনা টিকা নেওয়ার প্রমাণপত্র থাকা সাপেক্ষে হলগুলো খুলে দেওয়া হয়েছে। একই শর্তে, আগামী ১০ অক্টোবর থেকে অন্যান্য বর্ষের জন্যও হল খুলে দেওয়া হয়।

Advertisement
Share.

Leave A Reply