fbpx

নেপালে বিমান দুর্ঘটনায় এখনও চারজন নিখোঁজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নেপালের পোখারা বিমানবন্দরের কাছাকাছি বিমান দুর্ঘটনায় এখনো ৪ জন নিখোঁজ রয়েছেন। কেবিন ক্রুসহ মোট ৭২ জন যাত্রীর মধ্যে ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ধারণা করা হচ্ছে, তাদের দেহ আগুনে পুড়ে নিঃশেষ হয়ে যাওয়া খুঁজে পাওয়া যায়নি। দেশটির এভিয়েশন কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

অন্ধকার নেমে আসায় রোববার নেপালের পোখারায় বিধ্বস্ত উড়োজাহাজের উদ্ধার কাজ স্থগিত করা হয়। সোমবার পুনরায় উদ্ধার কাজ শুরু হবে বলে জানায় দেশটির সেনাবাহিনী।

রবিবার স্থানীয় সময় সকাল ১১টার দিকে ইয়েতি এয়ারলাইন্সের দুই ইঞ্জিন বিশিষ্ট উড়োজাহাজ এটিআর ৭২-৫০০ পর্যটন নগরী পোখরায় অবতরণের চেষ্টার সময় বিধ্বস্ত হয়। উড়োজাহাজটি ১৫ বছরের পুরনো।

নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে পোখারাগামী অভ্যন্তরীণ রুটের ওই উড়োজাহাজটিতে ৭২ আরোহী ছিলেন। যাদের মধ্যে ৬৮ জন যাত্রী, বাকিরা ক্রু। যাত্রীদের মধ্যে ১৫ জন ছিলেন বিদেশি নাগরিক। তাদের পাঁচজন ভারতীয়, চারজন রুশ, দুজন দক্ষিণ কোরীয় এবং আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া, ফ্রান্স ও আর্জেন্টিনার একজন করে।

এখন পর্যন্ত দুর্ঘটনাস্থল থেকে ৬৮টি মৃতদেহ উদ্ধারের খবর নিশ্চিত করেছেন দেশটির এভিয়েশন কর্তৃপক্ষ। আরও চারজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন নেপাল বিমানবন্দরের একজন মুখপাত্র।

এ দুর্ঘটনার পর ইয়েতি এয়ারলাইন্স আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত তাদের সব নিয়মিত ফ্লাইট বাতিল ঘোষণা করেছে বলে জানিয়েছে দ্য ইকোনোমিক টাইমস।

কাসকি জেলার পোখারা আন্তর্জাতিক বিমানবন্দর এবং পুরনো বিমানবন্দরের মাঝামাঝি এলাকায় যখন বিমানটি বিধ্বস্ত হয়, তখন আবহাওয়া খুবই ভালো ছিল। আকাশ ছিল একদম পরিষ্কার ও রোদ ঝলমলে ছিল। কী কারণে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়েছে তা এখনো জানা যায়নি।

নেপাল সরকার পাঁচ সদস্যের তদন্ত কমিশন গঠন করেছে এবং আগামী ৪৫ দিনের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এই ঘটনায় নেপালে একদিনের শোক ঘোষণা করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply