fbpx

পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হলো সেন্টমার্টিনে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে দীর্ঘ সাড়ে ৭ মাস বন্ধ থাকার পর আজ থেকে শুরু হলো জাহাজ চলাচল। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রক্রিয়া শেষ হওয়ার পর কক্সবাজার জেলা প্রশাসনের অনুমতি নিয়ে শুরু হয় জাহাজ চলাচল।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে ৩১০ জন পর্যটক নিয়ে পর্যটকবাহী জাহাজ কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন প্রবাল দ্বীপ সেন্টমার্টিনের উদ্দেশে যাত্রা শুরু করে। দুপুর ১২টায় জাহাজটি সেন্টমার্টিন ঘাটে পৌঁছায়।

পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হলো সেন্টমার্টিনে

প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে আবারও পর্যটকদের সমাগম শুরু। ছবি: সংগৃহীত

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথের অভিজাত জাহাজ কেয়ারি ট্যুরস অ্যান্ড লিমিটেডের টেকনাফের ব্যবস্থাপক মো. শাহ আলম সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শাহ আলম জানান, করোনা সংক্রমণ, জেটি সংস্কারসহ বিভিন্ন কারণে পর্যটক মৌসুম শুরু হলেও প্রশাসনের অনুমতি না থাকায় এতোদিন জাহাজ চলাচল বন্ধ ছিল। এখন প্রশাসনের পক্ষ থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচলের নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। তবে, ধাপে ধাপে এ মাসে আরও জাহাজ চলবে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, আজ থেকে এ রুটে কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইনকে অনুমতি দেওয়া হয়। আগামী বৃহস্পতিবার থেকে কেয়ারি সিন্দাবাদও চলাচল করবে।

পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হলো সেন্টমার্টিনে

ছবি: সংগৃহীত

যেহেতু, নৌ-মন্ত্রণালয়ের নির্দেশে জেলা প্রশাসনও অনুমতি দিয়েছে জাহাজ চলাচলে, তাই সেন্টমার্টিনগামী জাহাজ চলাচলে আর কোনো বাধা রইল না। টেকনাফের দমদমিয়া ঘাট হয়ে নিয়মিত পথেই জাহাজগুলো চলাচল করবে বলেও জানান তিনি।

Advertisement
Share.

Leave A Reply