fbpx

পোস্টারে স্পষ্ট মনার ‘ভালোবাসার দ্রোহ’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এ যেন কত দীর্ঘ প্রতীক্ষার ফেরা। এই প্রতীক্ষা যেমন ছিল অভিনেতা মাহফুজ আহমেদের তেমনি ছিল দর্শকের। কারণ মাহফুজের মত অভিনেতার অভিনয় কেইবা মিস করতে চাইবেন।

অবশেষে আনুষ্ঠানিকভাবে জানা গেল মাহফুজ আহমেদ ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে আসছেন। ‘প্রহেলিকা’ সিনেমা দিয়ে দীর্ঘ বিরতি ভাঙছে এই অভিনেতার। ঈদুল আজহাতেই মুক্তি পাচ্ছে তার অভিনীত সিনেমা ‘প্রহেলিকা’।

প্রকাশিত পোস্টারের একেবারে নীচে ‘ভালোবাসার দ্রোহ’- লাল রঙের বর্ণে লেখা দুটি শব্দের এই বাক্যই বুঝিয়ে দিচ্ছে সিনেমার গল্পে কতটা রোমান্স আর হাহাকার থাকবে, কতটা চিত্রায়ণ হয়েছে প্রেম ও বিরহ। পোস্টারে এমন একটি লুকে মাহফুজ আহমেদকে দেখা যাচ্ছে যে ভয় ধরবে মনে।

এটি মূলত ‘প্রহেলিকা’র প্রথম ‘ক্যারেক্টার লুক’ পোস্টার। এর আগে ‘মেঘের নৌকা’ গানে মাহফুজকে নায়িকা বুবলীর সঙ্গে চিরচেনা রোমান্টিক মুডে দেখা গেলেও এই পোস্টারে দেখা গেলো অত্যাচারিত হয়েও হাল না ছাড়া অদম্য লুকে।

মনার লুক নিয়ে নির্মাতা চয়নিকা চৌধুরী বলেন, ‘এটা সিনেমার শুটিংয়ের সময় তোলা একটি ছবি। আমি তখনই ভেবে রেখেছিলাম এটিই মনার পোস্টার লুক হবে। এখানে আরোপিত কিছু নেই। মনা একটি রোমান্টিক, প্রতিবাদী চরিত্র। আর সেটাই এই মনার চরিত্রের বৈশিষ্ট।’

নির্মাতা জানান, পর্যায়ক্রমে প্রহেলিকার অন্য শিল্পীদের ‘ক্যারেক্টার লুক’ প্রকাশ করা হবে শিগগিরই। তবে সব শেষে আসবে নায়িকা বুবলীর লুক।

‘প্রহেলিকা’ চয়নিকা চৌধুরীর দ্বিতীয় সিনেমা। পান্থ শাহরিয়ারের কাহিনী, সংলাপ ও চিত্রনাট্যে ছবিটি প্রযোজনা করেছন জামাল হোসেন। এ সিনেমার মধ্য দিয়ে দীর্ঘ আট বছর পর বড় পর্দায় দেখা মিলবে মাহফুজ আহমেদের। এতে তার বিপরীতে আছেন চিত্রনায়িকা শবনম বুবলী।

এছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতু, রহমত উল্লাহ, সাবিহা জামানসহ অনেকে।

Advertisement
Share.

Leave A Reply