fbpx

প্রবাসী বাংলাদেশিকে নির্যাতন, শাস্তি পাচ্ছেন অভিনেতা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সিঙ্গাপুরে বেশ কয়েকবার সেরা সহ-অভিনেতার পুরস্কারপ্রাপ্ত সাবেক অভিনেতা ও পরিচালক নগ আইক লিওঙ্গ ওরফে হুয়াং ইলিয়াং-কে বাংলাদেশি এক পরিচ্ছন্নতাকর্মীর উপর নির্যাতনের মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। ওই ঘটনার বিচারে সাবেক এই অভিনেতার কী সাজা হবে, ২৬ ফেব্রুয়ারি সে বিষয়ে আদালত সিদ্ধান্ত দেবে।

অনলাইন নিউজ পোর্টাল স্ট্রেইটস টাইমস সূত্র জানায়, গত শুক্রবার জেলা জজ জন এনজি ২০১৮ সালের ওই ঘটনার বিচার শেষে হুয়াং ইলিয়াং-কে দোষী সাব্যস্ত করে এই রায়ের এই তারিখ ঘোষণা করেন। এই মামলায় দোষীদের সর্বোচ্চ সাত বছরের কারাদণ্ড, জরিমানা ও বেত্রাঘাতের বিধান রয়েছে। তবে, ইলিয়াং-এর বয়স ৫৯ বছর হওয়ায় তাকে বেত্রাঘাত করা যাবে না।

নগ আইক লিওঙ্গ ২০১৮ সালের ১১ই ডিসেম্বর সিঙ্গাপুর ইসলামিক হাবে তার তত্ত্ববধানে কর্মরত পরিচ্ছন্নকর্মী বাংলাদেশি জাহিদুলকে পেটে ও মাথায় মারাত্মকভাবে আঘাত করেছিলেন। সেই আঘাতে জাহিদুল কোনমতে বেঁচে গেলেও কোমর ও মাথার খুলিতে আঘাত পান। তবে জাহিদুলের বিস্তারিত পরিচয় প্রকাশ করা হয়নি।

মামলার শুনানিতে জাহিদুল বলেন, নগ আইক লিওঙ্গ প্রায়ই তার কাজের ভুল ধরে তাকে মারধর করে অত্যাচার করতো। এমনকি মেরে ফেলারও হুমকি দিতেন তিনি। জাহিদুল আরো জানান, ঘটনার দিন খুব ছোট্ট একটি বিষয়কে কেন্দ্র করে নগ আইক একটি ধাতব পদার্থ দিয়ে তার পেটে ও মাথায় আঘাত করতে থাকেন। এতে জাহিদুলের মাথার খুলি ফেটে ও থেঁতলে যায় অনেক স্থান।

আদালতে নগ আইক লিওঙ্গ বলেন, জাহিদুল নিজেই ‘বাবা’ হিসেবে তাকে শাসন করার অনুমতি দিয়েছিল।

নগ আইক লিওঙ্গ দীর্ঘ ২০ বছরের বেশি সময় অভিনয় করেছেন। অনেকবার সেরা সহ-অভিনেতার পুরস্কার জেতার পর অভিনয় জগত ছেড়ে তিনি ২০০৮ সালে নিজের প্রযোজনা সংস্থা চালু করেন।

Advertisement
Share.

Leave A Reply