fbpx

প্রাথমিকে নির্বাচিত প্রার্থীদের জন্য মন্ত্রণালয় থেকে বিশেষ নির্দেশনা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নানা ঘাটের জল ঘোলা করার পর অবশেষে দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। যেখানে উত্তীর্ণ হয়েছেন ৩৭ হাজার ৫৭৪ জন। নির্বাচিত প্রার্থীদের জেলা প্রাথমিক শিক্ষা অফিসে উপস্থিত হওয়ার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের ৩১ ডিসেম্বরের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রসহ প্রার্থীদের নিজ নিজ জেলা প্রাথমিক শিক্ষা অফিসে উপস্থিত হতে হবে।

যেসব প্রয়োজনীয় কাগজপত্র আনতে হবে সেগুলোর মধ্যে রয়েছে- প্রার্থীর সব সনদের মূলকপি, জাতীয় পরিচয়পত্রের তিন সেট কপি, যথাযথভাবে পূরণ করা পুলিশ ভেরিফিকেশন ফরম ও সিভিল সার্জনের দেওয়া স্বাস্থ্যগত উপযুক্ততার সনদ।

বুধবার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopme.gov.bd) এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) ফলাফল প্রকাশ করা হয়েছে। পাশাপাশি উত্তীর্ণদের মোবাইল ফোনে ফলাফল এসএমএস করে জানিয়ে দেওয়া হয়েছে।

২০২০ সালে প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে পদসংখ্যা ৩২ হাজার ৫৭৭ থাকলেও শোনা যাচ্ছিল, শেষ মূহূর্তে তা আরও বাড়তে পারে। চলতি মার্চে মন্ত্রণালয়ের এক সভায় সাংবাদিকদের বলা হয়েছিল, ৪৫ হাজার সহকারী শিক্ষক নেওয়া হবে। অবসরের কারণে ১০ হাজারের বেশি পদ খালি হওয়ায় পদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বলে জানা গেছে। তবে এখন এই সংখ্যা বাড়ানো হবে না বলে মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply