fbpx

‘প্রয়োজনে মার্কেট বন্ধ হবে কিন্তু শিক্ষার্থীদের আবাসিক হল নয়’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হুট করে ঢাকা কলেজের হল বন্ধ ঘোষণা করায় ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুরে এক বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের বিকেলের মধ্যে হল খালি করতে বলায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ভারপ্রাপ্ত অধ্যক্ষ এটিএম মইনুল হোসেনকে তার কক্ষে অবরুদ্ধ করে রেখে হল বন্ধের সিদ্ধান্তের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সেখানে গিয়ে বলেন, ‘হল বন্ধ করে দেওয়া কোনো সমাধান  নয়। প্রয়োজনে মার্কেট বন্ধ হবে। কিন্তু শিক্ষার্থীদের আবাসিক হল নয়।‘

উল্লেখ্য, সোমবার দিবাগত রাত ১২টার দিকে নিউ মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ শুরু হয়। রাত আড়াইটা পর্যন্ত এই সংঘর্ষ চলে। মঙ্গলবার সকাল থেকে আবার সংঘর্ষ শুরু হয়। বিকেল পর্যন্ত সংঘর্ষ চলে। এখন সেখানে থমথমে  অবস্থা বিরাজ করছে।

এদিকে পরিস্থিতি সামলাতে আগামী ৫ মে পর্যন্ত ঢাকা কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। বিকেলের মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ টি এম মইনুল হোসেন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ঢাকা কলেজের সকল আবাসিক শিক্ষার্থীকে জানানো যাচ্ছে যে, উদ্ভূত পরিস্থিতিতে অদ্য ১৯ এপ্রিল ২০২২ মঙ্গলবার থেকে ৫ মে ২০২২ তারিখ বৃহস্পতিবার পর্যন্ত ঢাকা কলেজের হলসমূহ বন্ধ ঘোষণা করা হলো। অদ্য মঙ্গলবার বিকালের মধ্যে ছাত্রাবাস খালি করার নির্দেশ দেওয়া হল।‘

Advertisement
Share.

Leave A Reply