fbpx

বগুড়া মেডিকেল কলেজ হাসপাতাল ১৫০০ বেডে উন্নীত করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বগুড়া মেডিকেল কলেজের বেড ৫০০ থেকে ১৫০০ এবং বিল্ডিংটি ৫ তলা থেকে ১০ তলায় উন্নীত করা হবে, জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

বুধবার বিকেলে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে স্বাস্থ্যসেবার মানোন্নয়নে বগুড়া অঞ্চলের চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতালে আসন সংখ্যার বিপরীতে ভর্তিকৃত রোগী ৩ গুণ বেশি। এই হাসপাতালে বেডের সংখ্যা এখন ৫০০টি। অথচ বর্তমানে এই হাসপাতালে রোগী আছে প্রায় ১৫০০ এর বেশি। এর সাথে আরও ১৫০০ এটেন্ডেন্টস এসেছে হাসপাতালে। এতেই প্রমাণ হয় এই অঞ্চলের এই সরকারি হাসপাতালটি মানুষের আস্থার প্রতীক এবং মানুষকে ভাল সেবা দিচ্ছে।

জাহিদ মালেক বলেন, এজন্য এই হাসপাতালটি ৫০০ বেড থেকে ১৫০০ বেডে উন্নীত করা হবে এবং একইসাথে এই হাসপাতালকে ১০ তলায় উন্নীত করা হবে।

তিনি বলেন, আমরা স্বাস্থ্যসেবার মানোন্নয়নে সারাদেশ সরেজমিনে পরিদর্শন করে সেবার মান আরো বৃদ্ধির জন্য কাজ শুরু করেছি। যে হাসপাতালে যে সমস্যা থাকবে সেই হাসপাতালে সেই সমস্যাগুলো সমাধান করার চেষ্টা করা হচ্ছে। আর, কোথায় কতটি চিকিৎসা মেশিন নষ্ট আছে, কোথায় কত লোক লাগবে, কোথায় বেড বৃদ্ধি করতে হবে সব সমস্যা দেখে খুব দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

এর আগে সকালে স্বাস্থ্যমন্ত্রী বগুড়ায় ক্যানসার চিকিৎসার জন্য স্থাপিত টিএমএসএস ক্যানসার সেন্টার উদ্বোধন করেন। পরে, স্বাস্থ্যমন্ত্রী বগুড়ার একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বগুড়া থেকে সাফল্যের সাথে কোভিড মোকাবিলা করার জন্য স্থানীয় চিকিৎসক, নার্স ও টেকশিয়ানদের পুরস্কৃত করেন।

মতবিনিময় সভা শেষে সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রী বগুড়ায় ইডিসিএল প্লান্ট উদ্বোধন ও পরিদর্শন করেন।

Advertisement
Share.

Leave A Reply