fbpx

বঙ্গবন্ধুর সমাধিতে আ. লীগের নতুন কমিটির শ্রদ্ধা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের নবনির্বাচিত জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

শনিবার সকালে শেখ হাসিনা দলীয় নেতৃবৃন্দকে সাথে নিয়ে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে এই শ্রদ্ধা জানান।

তারা সেখানে ফাতেহা পাঠ করেন এবং জাতির পিতা ও ১৯৭৫ সালের ১৫ আগস্টের নৃশংস হত্যাকান্ডের শিকার অন্যান্য শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাতে অংশ নেন।

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া ও কোটালিপাড়ায় ২৮টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন। প্রায় ১০০ কোটি টাকা ব্যয়ে এসব প্রকল্পের মধ্যে ১৯টি প্রকল্প বাস্তবায়ন করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি)। বাকি ৯টি প্রকল্প বাস্তবায়ন করেছে শিক্ষা ও গণপূর্ত বিভাগ এবং টুঙ্গিপাড়া পৌরসভা।

এদিন দুপুরে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলটির জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের এক যৌথসভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এর আগে শুক্রবার (৬ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় এসে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সড়কপথে খুলনায় গিয়ে মায়ের নামে কেনা সম্পত্তি ঘুরে দেখেন। খুলনা থেকে আবার সড়কপথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ফিরে সেখানে নিজ বাসভবনে রাত্রিযাপন করেন বঙ্গবন্ধু কন্যা।

উপমহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহি রাজনৈতিক দল-বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিলে টানা দশম মেয়াদে সভাপতি নির্বাচিত হন শেখ হাসিনা। গত ২৪ ডিসেম্বর রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দি উদ্যানে এই কাউন্সিল অনুষ্ঠিত হয়।

তথ্যসূত্র: বাসস

Advertisement
Share.

Leave A Reply