fbpx

বছরের শুরুতে ১১ হাজার কর্মী ছাঁটাই করবে মাইক্রোসফট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নতুন বছরে আবারও কর্মী ছাঁটাই করতে যাচ্ছে মাইক্রোসফট। বিভিন্ন বিভাগ থেকে প্রতিষ্ঠানটি প্রায় ১১ হাজার কর্মী ছাঁটাই করবে বলে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

গত অক্টোবরে প্রতিষ্ঠানটিতে হাজার খানেক কর্মীকে ছাঁটাই করা হয়েছিল। এবারের ছাঁটাইয়ের তালিকায় প্রতিষ্ঠানটির মানবসম্পদ ও প্রকৌশল বিভাগের কর্মীরা আছেন।

যুক্তরাজ্যভিত্তিক টেলিভিশন স্কাই নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, মাইক্রোসফট ৫ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছে। এই সংখ্যা প্রায় ১১ হাজার।

অন্যদিকে যুক্তরাষ্ট্রভিত্তিক কয়েকটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, প্রকৌশল বিভাগের উল্লেখযোগ্য সংখ্যক কর্মীকে ছাঁটাই করা হবে। ফলে মাইক্রোসফটের এক-তৃতীয়াংশ কর্মী বাদ পড়তে পারেন।

তবে, এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি মাইক্রোসফট কর্তৃপক্ষ।

গত বছরের ৩০ জুন পর্যন্ত এক তালিকায় দেখা গেছে, মাইক্রোসফটে ২ লাখ ২১ হাজার কর্মী ছিলেন। এর মধ্যে যুক্তরাষ্ট্রে ১ লাখ ২২ হাজার ও বাকি দেশগুলোতে ৯৯ হাজার কর্মী কাজ করতেন।

গত অক্টোবরে বিভিন্ন বিভাগ থেকে প্রায় এক হাজার কর্মী ছাঁটাই করে মার্কিনী এই টেক জায়ান্ট। এর আগে গত জুলাইয়ে পুনর্বিন্যাসের অংশ হিসেবে মাইক্রোসফট তাদের ১ লাখ ৮০ হাজার কর্মীর মধ্যে ১ শতাংশ কর্মীকে ছাঁটাই করে। তখন প্রতিষ্ঠানটির ১ হাজার ৮০০ কর্মী চাকরিচ্যুত হন। গত জুলাইয়ে প্রথম দফা কর্মী ছাঁটাইয়ের পর আগস্টে মাইক্রোসফট তাদের গ্রাহককেন্দ্রিক গবেষণা ও উন্নয়ন প্রকল্প থেকে আরও ২০০ কর্মীকে ছাঁটাই করে বিল গেটসের এই প্রতিষ্ঠান।

Advertisement
Share.

Leave A Reply