fbpx

বাংলাদেশিদের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ওমান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশসহ ২৪টি দেশের টিকাগ্রহীতা যাত্রীদের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ওমান। আগামী ১ সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

গতকাল সোমবার (২৩ আগস্ট) এ সিদ্ধান্ত জানিয়েছে, ওমানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএ)। সংবাদমাধ্যম গালফ নিউজের প্রতিবেদনে সিএএ’র এ সিদ্ধান্তের কথা বলা হয়েছে।

তালিকায় থাকা দেশগুলো হলো, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, ফিলিপিন্স, তানজানিয়া, সুদান, ব্রাজিল, সিয়েরা লিওন, যুক্তরাজ্য, তিউনিসিয়া, লেবানন, ইরাক, ইরান, লিবিয়া, ব্রুনেই, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, ইথিওপিয়া, দক্ষিণ আফ্রিকা, ঘানা, নাইজেরিয়া, গায়ানা, কলম্বিয়া ও আর্জেন্টিনা।

এই দেশগুলোর যাত্রীরা করোনার আগে যেভাবে ভ্রমণ করতেন, আগামী ১ সেপ্টেম্বর থেকে সেভাবেই ভ্রমণ করতে পারবেন।

গালফ নিউজের প্রতিবেদনে সিএএ’র বরাত দিয়ে আরও বলা হয়েছে, উপরে উল্লেখিত দেশের যাত্রীরা শুধুমাত্র ওমানের অনুমোদিত করোনা টিকার এমন দুই ডোজ নেওয়ার প্রমাণ দেখিয়েই সে দেশে প্রবেশ করতে পারবেন। আর সেখানে যাওয়ার সম্ভাব্য তারিখের কমপক্ষে ১৪ দিন আগে টিকার দ্বিতীয় ডোজ নিতে হবে। তবে, কোন কোন টিকাকে অনুমোদন দেবে তার তালিকা দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় প্রকাশ করবে। এছাড়া, করোনা পরীক্ষার সনদ এবং টিকাদানের সনদ দু’টিতেই কিউআর কোড থাকতে হবে, যা দিয়ে সনদটি পরীক্ষা করে দেখা যায়।

উল্লেখ্য, গত ২৪ এপ্রিল সন্ধ্যা ৬টার পর থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ওমানে বাংলাদেশি, ভারতীয় ও পাকিস্তানি নাগরিকদের প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হয়।

Advertisement
Share.

Leave A Reply