fbpx

দেশের বাজারে শীর্ষ চারে জায়গা রিয়েলমির

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০২০ সালের চতুর্থ প্রান্তিকের ক্যানালিস গ্লোবাল স্মার্টফোন রপ্তানির প্রতিবেদন অনুযায়ী, রিয়েলমি বাংলাদেশের বাজারে শীর্ষ চার মোবাইল কোম্পানিতে পরিণত হয়েছে। একইসঙ্গে এটি বিশ্বের ১৫টি অঞ্চলের শীর্ষ পাঁচ স্মার্টফোন ব্র্যান্ডের তালিকায় জায়গা করে নিয়েছে।

ক্যানালিস বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় প্রযুক্তি বাজার বিশ্লেষণকারী প্রতিষ্ঠানের একটি। তাদের মতে, এ অঞ্চলগুলো হলো- ভারত, ইন্দোনেশিয়া, বাংলাদেশ, কম্বোডিয়া, থাইল্যান্ড, মালয়েশিয়া, পাকিস্তান, ফিলিপাইন, রাশিয়া, মিশর, চেক প্রজাতন্ত্র, গ্রিস ও বৃহত্তর দক্ষিণ-পূর্ব এশিয়ার সবগুলো অঞ্চল।

তাদের প্রতিবেদন বলছে, ২০২০ সালের চতুর্থ প্রান্তিকে দক্ষিণ-পূর্ব এশিয়ার বাজারে শীর্ষ পাঁচ স্মার্টফোন প্রতিষ্ঠানের মধ্যে রিয়েলমির অবস্থান চতুর্থ। আর ১২ শতাংশ শেয়ার নিয়ে তারা ভারতের বাজারে পাঁচ নম্বর স্থান লাভ করেছে।

এদিকে গ্রিস, চেক প্রজাতন্ত্র, রাশিয়ার মতো ইউরোপীয় দেশগুলোতে রিয়েলমি পঞ্চম অবস্থানে আছে। এর মধ্যে রাশিয়াতে চতুর্থ প্রান্তিকে রিয়েলমির বার্ষিক প্রবৃদ্ধি ছিল ৩৩৮ শতাংশ।

দেশের বাজারে শীর্ষ চারে জায়গা রিয়েলমির

রিয়েলমির প্রতিষ্ঠাতা ও সিইও স্কাই লি তাদের এই অর্জন সম্পর্কে বলেন, ‘ডেয়ার টু লিপ প্রতিপাদ্যে উদ্বুদ্ধ হয়ে রিয়েলমি সব সময় আকর্ষণীয় মূল্যে দুর্দান্ত পারফরমেন্স ও নান্দনিক নকশার স্মার্টফোন বাজারে নিয়ে আসে। এ প্রতিকূল সময়েও আমাদের পণ্য ও বিপণন কৌশলগুলো বেশ কার্যকর রয়েছে বলে আমাদের বিশ্বাস। আগামী দিনগুলোতে তরুণ প্রজন্মের চাহিদা পূরণের জন্য আমরা সফটওয়্যার ও হার্ডওয়্যারের মধ্যে দুর্দান্ত সমন্বয়ের মাধ্যমে উদ্ভাবনী ও চমৎকার নকশা সমৃদ্ধ স্মার্ট ডিভাইস বাজারে নিয়ে আসবো।‘

এদিকে সম্প্রতি কাউন্টারপয়েন্ট রিসার্চের তথ্য মতে, রিয়েলমি গত বছরের তৃতীয় প্রান্তিকে স্মার্টফোন রপ্তানির ক্ষেত্রে ‘টপ ১০ টিডব্লিউএস ব্র্যান্ডস’-এ জায়গা করে নিয়েছে। ২০২১ সালেও এটি স্মার্টফোনসহ বিভিন্ন প্রযুক্তি পণ্য রপ্তানির ক্ষেত্রে তাদের পূর্ববর্তী বছরের সাফল্য ধরে রাখতে পারবে বলে পূর্বাভাস জানিয়েছে কাউন্টারপয়েন্টে।

Advertisement
Share.

Leave A Reply