fbpx

বাস-লঞ্চ চলার অনুমতি কেবল রবিবার দুপুর পর্যন্ত!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে চলমান বিধিনিষেধের মধ্যে হঠাৎ করেই শিল্প-কলকারখানা খুলে দেওয়ার সিদ্ধান্তে ঢাকামুখী শ্রমিকদের মধ্যে দেখা দিয়েছে চরম বিড়ম্বনা। আর তাই দুর্ভোগে পড়া শ্রমিকদের কর্মস্থলে ফিরতে শুধুমাত্র রবিবার সারাদেশে বাস ও লঞ্চ চলাচলের অনুমতি দিয়েছে সরকার।

গতকাল শনিবার সন্ধ্যা সাতটার পর সরকারের পক্ষ থেকে জানানো হয়, শ্রমিকদের চলাচলের জন্য আজ রবিবার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত বাস, লঞ্চসহ সকল গণপরিবহন চলবে। সংবাদমাধ্যমকে এ তথ্য জানান, তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান।

এর আগে, শনিবার সন্ধ্যায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক সংবাদমাধ্যমকে জানান, আজ রবিবার (১ আগস্ট) দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলা এবং শিমুলিয়া-বাংলাবাজার এবং দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলাচল করবে।

উল্লেখ্য, দেশে করোনা সংক্রমণ মারাত্মক আকারে বেড়ে যাওয়ায় তা নিয়ন্ত্রণে আনতে সরকার যে কঠোর বিধিনিষেধ জারি করেছে, তাতে সব শিল্প কারখানাও ৫ আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে বলে সরকারই জানিয়েছিল। ফলে, যেসব শ্রমিক ঈদের ছুটি নিয়ে বাড়ি গিয়েছিলেন, তারা ধরেই নিয়েছিলেন যে তাদেরকে এই চলমান বিধিনিষেধের মধ্যে আর ফিরতে হচ্ছে না কর্মস্থলে।

কিন্তু, ব্যবসায়ীদের অনুরোধে গত শুক্রবার সরকার জানায়, রপ্তানিমুখী কারখানা রবিবার থেকে বিধিনিষেধের আওতামুক্ত। অর্থাৎ রবিবার থেকে গার্মেন্টস খোলা থাকবে।

Advertisement
Share.

Leave A Reply