fbpx

বিএনপি সুবর্ণজয়ন্তীর নামে মুক্তিযুদ্ধের অসম্মান করেছে :কাদের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দুর্নীতির মামলায় পলাতক আসামিকে দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন করানোয় বিএনপি মুক্তিযুদ্ধের প্রতি অসম্মান করেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

২রা মার্চ মঙ্গলবার চট্টগ্রাম জেলার চট্টগ্রাম-বোয়ালমারী রুটে বিআরটিসির দোতলা বাস সার্ভিস উদ্বোধন করে এ মন্তব্য করেন তিনি। সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপির দলে অনেক সিনিয়র নেতা ও মুক্তিযোদ্ধা থাকতে, টেমস নদীর পাড় থেকে একজন পলাতক আসামি দিয়ে অনুষ্ঠান উদ্বোধন করানোটা স্বাধীনতার প্রতি বিএনপির অসম্মান হয়েছে বলে প্রশ্ন তুলছে জনগণ।

বিএনপি স্বাধীনতার ইতিহাসকে বিকৃতির মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধকে ভূলুণ্ঠিত করেছে জানিয়ে তিনি বলেন, ‘বিএনপি উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে দেশে রাজনীতি করার সুযোগ করে দিয়ে কোন চেতনা বাস্তবায়ন করতে চায়? বিএনপির মুখে স্বাধীনতার চেতনা কথা ভূতের মুখে রাম রাম ধ্বনির মতোই।’

এ সময় দেশে গাড়ি চালনায় নারীদের আগ্রহ বাড়ছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, নারীদের প্রশিক্ষণের ব্যাপারে গুরুত্ব দেওয়া উচিত।

এছাড়া বিআরটিসিকে সুনামের ধারায় ফিরিয়ে আনতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, চট্টগ্রামসহ পুরো দেশে বাস পরিচালনার জন্য নতুন রুট চিহ্নিত করে রুট সম্প্রসারণ করতে হবে।

Advertisement
Share.

Leave A Reply