fbpx

বিসিবির নতুন কিউরেটর টনি হেমিং

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অস্ট্রেলিয়ার টনি হেমিংকে নতুন কিউরেটর হিসেবে নিয়োগ দিয়েছে। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, ‘ক্রিকেট মাঠ ও মাটির প্রস্তুতিতে বিশেষজ্ঞ এবং অভিজ্ঞ কিউরেটর’ হেমিংয়ের সঙ্গে দুই বছর মেয়াদি চুক্তি হয়েছে।

বিসিবির সাথে চুক্তি করার আগে অস্ট্রেলিয়ার পার্থের ওয়াকার ক্রিকেট মাটিবিশেষজ্ঞ ও পরামর্শক ছিলেন হেমিং। আইসিসি ক্রিকেট একাডেমি ও দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামের প্রধান কিউরেটরের দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে টনির।

এছাড়াও ওমান ক্রিকেট একাডেমিতে আইসিসির পিচ পরামর্শক ছিলেন। আইসিসি ক্রিকেট একাডেমির আন্তর্জাতিক উপস্থাপক ও প্রশিক্ষক হিসেবেও কাজ করেছেন।

ক্রিকেটের বাইরে ফুটবলেও কাজ করার অভিজ্ঞতা আছে তাঁর। সৌদি আরবের রাজধানী রিয়াদে কিং ফাহাদ ইন্টারন্যাশনাল ফুটবল স্টেডিয়ামে অ্যারেনা ম্যানেজারের দায়িত্ব পালন করেছিলেন।

বাংলাদেশের বড় ও নিয়মিত দুটি আন্তর্জাতিক ভেন্যু—মিরপুরের শেরেবাংলা স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আছেন দুজন বিদেশি কিউরেটর। মিরপুরের প্রধান কিউরেটর শ্রীলঙ্কার সাবেক টেস্ট ক্রিকেটার গামিনি ডি সিলভা। চট্টগ্রামে এ দায়িত্ব পালন করছিলেন প্রবীণ হিঙ্গনিকার। গত এপ্রিলে সড়ক দুর্ঘটনায় আহত হন হিঙ্গনিকার।

 

Advertisement
Share.

Leave A Reply