fbpx

বিয়ে করলেন শান্তিতে নোবেলজয়ী মালালা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শান্তিতে নোবেল পুরস্কারজয়ী মালালা ইউসুফজাই বিয়ে করেছেন। মঙ্গলবার রাতে এক টুইট বার্তায় বেশ কয়েকটি ছবিসহ নিজের বিয়ের খবর প্রকাশ করেন পাকিস্তানের নারীশিক্ষা অধিকারকর্মী হিসেবে আলোচিত মালালা ইউসুফজাই।

মালালার বর পাকিস্তানের ক্রিকেট বোর্ডের কর্মকর্তা আসার মালিক। লন্ডনের বার্মিংহামে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে বলে জানায় মালালা।

টুইট বার্তায় তিনি জানান, ‘আজকের দিনটি আমার জীবনের একটি মহামূল্যবান দিন। আসার এবং আমি সারা জীবনের জন্য গাঁটছড়া বেঁধেছি। পরিবারের সদস্যদের নিয়েই ছোটখাটো আয়োজনে বার্মিংহামের বাড়িতে আমাদের বিয়ের অনুষ্ঠান হয়েছে। আমাদের জন্য দোয়া করবেন। বাকি জীবন আমরা একসঙ্গে কাটাতে চাই।’

আসার মালিকও বিয়ের একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। ছবিতে দেখা যাচ্ছে তিনি মালালাকে আংটি পরিয়ে দিচ্ছেন।

বিয়ে করলেন শান্তিতে নোবেলজয়ী মালালা

আসার মালিকের ইসস্টাগ্রাম থেকে নেওয়া ছবি।

বিয়ের বিষয়ে মালালার বাবা জিয়াউদ্দিন ইউসুফজাই টুইটারে লিখেছেন, ‘এই আনন্দ ভাষায় প্রকাশ করার মত নয়। তুর পেকাই ইউসুফজাই (মালালার মা) আর আমি অভিভূত, কৃতজ্ঞ।‘

১৯৯৭ সালের ১২ জুলাই পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে জন্মগ্রহণ করেন মালালা ইউসুফজাই। তালেবানের বাধা উপেক্ষা করে নারী শিক্ষা বিস্তারে কাজ করে যাওয়ায় ২০১২ সালে জঙ্গিরা তাঁকে গুলি করে। চিকিৎসার জন্য তাঁকে যুক্তরাজ্যে নেওয়া হয়। বেঁচে যান মালালা। এরপর থেকে তিনি পরিবারসহ যুক্তরাজ্যে বসবাস করছেন। ২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে ভারতের কৈলাস সত্যার্থীর সঙ্গে যৌথভাবে শান্তিতে নোবেল পুরস্কার পান মালালা ইউসুফজাই।

Advertisement
Share.

Leave A Reply