fbpx

বড়দিনকেন্দ্রিক বিশেষ নিরাপত্তা ব্যবস্থা রাজধানীতে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

খ্রিস্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব বড়দিন। এই দিনকে ঘিরে প্রতিবছর বাংলাদেশ ও বিশ্বজুড়ে নানা আয়োজন থাকলেও এবারের চিত্র ভিন্ন। এবারে ঢাকায় বড়দিন উৎসব সীমিত আকারে পালনের আহবান জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) উত্তরের কমিশনার মো. শফিকুল ইসলাম। বড়দিনকে কেন্দ্র করে ঢাকা মহানগরীতে বিশেষ নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করেছে ডিএমপি।।

ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম বিবিএস বাংলাকে বলেন, এবারের খ্রিস্টান ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব বড়দিন এবং ইংরেজি নববর্ষকে (থার্টিফার্স্ট নাইট) ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকবে ।

তিনি বলেন, মহামারী করোনা ভাইরাসের কারণে বিভিন্ন দেশে অনুষ্ঠানগুলো সীমিত আকারে পালন করা হচ্ছে। প্রচুরসংখ্যক লোক কোভিড ১৯-এ আক্রান্ত হওয়ার কারণে লন্ডনে গ্রেড-৪ লকডাউন চলছে। তাই বাংলাদেশেও স্বাস্থ্যবিধি মেনে সব প্রকার অনুষ্ঠান সীমিত আকারে পালিত হবে।

মো. শফিকুল ইসলাম বলেন, খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিন উপলক্ষে চার্চে সর্বোচ্চ নিরাপত্তাসহ খ্রিস্টান অধ্যুষিত এলাকা ও প্রতিষ্ঠানে অতিরিক্ত নজরদারি এবং নিরাপত্তার ব্যবস্থা করা হবে।

চার্চগুলোতে এলাকাভিত্তিক বিভিন্ন সময়ে একাধিক প্রার্থনা অনুষ্ঠানের আয়োজন করা হবে না জানান শফিকুল ইসলাম ।

তিনি বলেন, গণসংক্রমণ এড়াতে আমরা সব চার্চ ও উপাসনালয়গুলোকে অনুরোধ জানিয়েছি সীমিত পরিসরে বড়দিন আয়োজনের। তারা এতে সম্মত হয়েছেন।

Advertisement
Share.

Leave A Reply