fbpx

মদিনার উদ্দেশ্যে চট্টগ্রাম ছাড়লো প্রথম হজ ফ্লাইট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পবিত্র হজ পালনের উদ্দেশ্যে ৪১৯ জন যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে হজের প্রথম ফ্লাইট ছেড়ে গেছে। সোমবার (২২ মে) দিবাগত রাত ৩টা ৪৫ মিনিটে মদিনার উদ্দেশ্যে বাংলাদেশ বিমানের ডেডিকেটেড হজ ফ্লাইটটি শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায়।

মুসলিম উম্মাহর সবচেয়ে বড় জমায়েত হজে শামিল হতে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে জড়ো হন হাজিরা। এসময় তাঁরা সমগ্র মুসলিম উম্মাহর শান্তি কামনায় দোয়া করেছেন।

বাংলাদেশ বিমানের জিএম মোহাম্মদ সালাহ উদ্দিন জানান, বিমানবন্দরের চেকিং কাউন্টারে বোর্ডিং পাস ও ইমিগ্রেশনসহ বিমানের নানা প্রক্রিয়া শেষ করেন হাজিরা। বিমান ছাড়ার কিছুক্ষণ আগে দীর্ঘ লাইনে সাদা কাপড়ে দলবেঁধে বিমানে ওঠেন হাজিরা। নির্ধারিত সময় রাত ৩টা ৪৫ মিনিটে ৪১৯ হজযাত্রী নিয়ে মদিনার উদ্দেশে চট্টগ্রাম ছাড়ে প্রথম হজ ফ্লাইটটি।

হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (হাব) চট্টগ্রাম চ্যাপ্টারের চেয়ারম্যান মো. শাহ আলম জানান, চলতি হজ মৌসুমে চট্টগ্রাম থেকে মদিনা ও জেদ্দায় ২০টি ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশ বিমান।

তিনি আরও জানান, চট্টগ্রাম থকে এসব ফ্লাইটে ১০ হাজার ৫০০ হজযাত্রী বহন করা হবে এবং আগামী ২২ জুন চট্টগ্রাম থেকে সর্বশেষ হজ ফ্লাইট যাবে ।

গতবছর চট্টগ্রাম থেকে জেদ্দা ও মদিনা রুটে ১১টি ফ্লাইট গেলেও এবার ১০টি বাড়িয়ে ২১টি করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply