fbpx

মেক্সিকোতে ৭ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মেক্সিকোর পশ্চিমাঞ্চলীয় রাজ্য কোলিমায় শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। এতে অন্তত একজন নিহত হয়েছেন। এ ঘটনায় রাজ্যের অনেক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। পুরো অঞ্চল বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে বলে জানিয়েছে দেশটির সরকার। স্থানীয় সময় সোমবার দুপুর ১টার পর এ ঘটনা ঘটে। আজ মঙ্গলবার এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ জানিয়েছে, দুপুর ১টার কিছু পরেই ৭ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এর উৎপত্তিস্থল ছিল পশ্চিম উপকূলের কোলিমা রাজ্যের মিচোয়াকান সীমান্তের কাছে। উৎপত্তিস্থলের পাশেই রয়েছে প্রশান্ত মহাসাগরীয় মানজানিলো বন্দর।

দেশটির সরকার জানিয়েছে, শক্তিশালী ভূমিকম্পে বেশি ক্ষয়ক্ষতি হয় মানজানিলো বন্দর। এসময় বন্দরের স্টোর ডিপার্টমেন্টের ছাদ ধসে পড়লে একজন নিহত হন। এছাড়া কম জনবহুল শহর মিচোয়াকানের বেশ কয়েকটি হাসপাতাল ক্ষতিগ্রস্ত হয়েছে। একটি হাসপাতালের কাঁচ ভেঙে পড়ে একজন আহত হয়েছেন। ভূপৃষ্ঠ থেকে মাত্র ৯ মাইল গভীরে ছিল এর উৎপত্তি। যার কারণে এটি শক্তিশালী আকার ধারণ করে বলে জানায় সরকার।

এ ঘটনায় মেক্সিকো সিটির বাসিন্দারাও আতঙ্কিত হয়ে পড়েন। এসময় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। নিরাপত্তার জন্য তারা ঘরের বাইরে চলে আসেন।

Advertisement
Share.

Leave A Reply