fbpx

মোবাইল ফোনের দুর্বল নেটওয়ার্ক, সরকারকে আইনী নোটিশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মোবাইল ফোনের দুর্বল নেটওয়ার্ক এবং ইন্টারনেটের ধীরগতি সমস্যার সমাধান করে গুণগতমান সম্মত নেটওয়ার্ক ব্যবস্থা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা নিতে সরকারকে আইনী নোটিশ দেয়া হয়েছে। বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন এর সভাপতি মহিউদ্দিন আহমেদ, সাংবাদিক মো : মেহেদী হাসান ডালিম এবং সুপ্রীম কোর্টের আইনজীবী মো : রাশিদুল হাসান এর পক্ষে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী ইশরাত হাসান এই আইনী নোটিশ পাঠিয়েছেন।

নোটিশে বলা হয়, দুর্বল নেটওয়ার্ক এবং ইন্টারনেটের ধীর গতির কারণে মোবাইল ফোন গ্রাহকরা মারাতত্নক ভোগান্তিতে আছেন। গ্রাহকের কাছ থেকে যে পরিমাণ খরচ নেয়া হয় সে তুলনায় সেবার মান হতাশাজনক। মোবাইল ফোন এবং ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দ্রত বৃদ্ধি পেলেও মোবাইল ফোন কোম্পানীগুলো সে অনুযায়ী সেবার মান উন্নয়ন করেনি।

নোটিশে আরোও বলা হয়, মাননীয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেছেন, মোবাইল ফোন অপারেটরগুলো কম তরঙ্গ ব্যবহার করার কারণে গ্রামের গ্রাহকরা মান সম্মত নেটওয়ার্ক সেবা পাচ্ছে না। দেশের মোট গ্রাহকের ৫০ ভাগ গ্রামীণ ফোন এর গ্রাহক হলেও বারবার বলা সত্ত্বেও গ্রামীণ ফোন তাদেরকে সেবা দেয়ার জন্য সংখ্যা অনুপাতে তরঙ্গ ব্যবহার করছে না।

ইতিমধ্যে, ২০২০ সালের এক জরিপে দেখা গেছে, ডিজিটাল সেবার মান নিশ্চিতকরকারী দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান তালিকায় শেষের দিকে।

সাত দিনের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আইনী নোটিশের অনুরোধ করা হয়েছে। নতুবা, আইনী পদক্ষেপ নেয়া হবে।

Advertisement
Share.

Leave A Reply