fbpx

যুক্তরাষ্ট্রের প্রতিটি অভিযোগের জবাব দিয়েছে র‍্যাব: মহাপরিচালক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়ে সব অভিযোগের জবাব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন র‍্যাব মহাপরিচালক (ডিজি) এম. খুরশীদ হোসেন। তিনি আরো বলেন, যুক্তরাষ্ট্রের দেওয়া নিষেধাজ্ঞায় র‍্যাবের যেসব সংস্কারের কথা বলা হয়েছে, তা করার দায়িত্ব সরকারের। সরকার বিষয়টি নিয়ে কাজ করছে।

৩১ অক্টোবর (সোমবার) দুপুরে সিলেট শহরতলির শাহপরান মজিদপুর এলাকায় র‍্যাব কার্যালয়ে র‍্যাব ৯-এর প্রতিষ্ঠাবার্ষিকীতে মহাপরিচালক এসব কথা বলেন।

এম খুরশীদ হোসেন বলেন, র‍্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র যেসব অভিযোগ করেছে, সেসব অভিযোগ সম্পূর্ণ সঠিক নয়। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের অভিযোগগুলো র‍্যাব অভ্যন্তরীণ তদন্ত করে প্রতিটি অভিযোগের লিখিত জবাব দিয়েছে। এ ছাড়া অভিযোগের বিষয়ে র‍্যাব আইনি কাজ চালিয়ে যাচ্ছে।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‍্যাব মহাপরিচালক আরও বলেন, বাহিনী হিসেবে র‍্যাব একটি আইনের অধীনে কাজ করে। র‍্যাবের কোনো সদস্য আইন লঙ্ঘন করলে বিভাগীয় পর্যায়ে সেই অপরাধের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়। এমনকি মামলাও করা হয়। যদি কোনো র‍্যাব সদস্য অপরাধ করে থাকেন, দেখতে হবে তিনি সেটা দায়িত্ব পালনের স্বার্থে করেছেন না ইচ্ছাকৃতভাবে করেছেন।

বর্তমানে নতুন জঙ্গি সংগঠন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, বান্দরবানে অপারেশন চলছে, এখনো শেষ হয়নি। অভিযান পুরোপুরি সফলের পর সবকিছু জানিয়ে দেওয়া হবে।

র‍্যাব মহাপরিচালক বলেন, জঙ্গিগোষ্ঠী পাহাড়ে গিয়ে সমবেত হয়ে প্রশিক্ষণ নিচ্ছিল। আমরা শনাক্ত করতে পেরেছি। সেই তথ্যের ভিত্তিতে পাহাড়ে অভিযান চালিয়েছি। অভিযান এখনো পুরোপুরি শেষ হয়নি।

Advertisement
Share.

Leave A Reply