fbpx

যুদ্ধবিরতির মধ্যেই জেরুজালেমে ইসরায়েলি হামলা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গাজায় দীর্ঘ ১১ দিন রক্তক্ষয়ী সহিংসতার পর যুদ্ধবিরতির প্রথম দিনেই উত্তেজনা ছড়িয়ে পড়ে অধিকৃত পশ্চিম জেরুজালেমে। শুক্রবার, আল-আকসা মসজিদ প্রাঙ্গন লক্ষ্য করে পাথর ছোড়ে ইসরায়েলি পুলিশ।

সংবাদ মাধ্যম আল-জাজিরাকে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, শুক্রবার থেকে ইসরায়েল ও ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের যুদ্ধবিরতি কার্যকর হয়। এই খুশি উদযাপনে ফিলিস্তিনিরা জুমার নামাজের পর আল-আকসা সমজিদ প্রাঙ্গনে জড় হন। এ সময় তাদের লক্ষ্য করে পাথর, ধোঁয়া বোমা ও টিয়ার গ্যাস ছোড়ে ইসরায়েলি পুলিশ।

এদিকে আজও, গাজার ধ্বংসস্তুপ থেকে নয় ফিলিস্তিনির মৃত দেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে আট জনকেই উদ্ধার করা হয়েছে আল-কারারা এলাকা থেকে। বাকি এক জনকে উদ্ধার করা হয়েছে খান ইউনুস শহর থেকে।

যুদ্ধবিরতির মধ্যেই হামসকে সতর্ক থাকার হুশিয়ারি দিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তিনি জানান, হামাসের পক্ষ থেকে পরবর্তীতে কোনো রকেট হামলা চালানো হলে তার কড়া জবাব দিবে ইসরায়েল।

এ মাসের শুরুর দিকেই, পশ্চিম তীরে ইসরায়েলি দখলদারিত্বকে কেন্দ্র করে সহিংসতা ছড়িয়ে পরে। গাজায় একের পর এক ইসরায়েলি হামলা নিহত হয় ৬৬ শিশুসহ অন্তত ২৪৩ জন ফিলিস্তিনি। দীর্ঘ ১১ দিনের সহিংসতায় পর মিসরের মধ্যস্ততায় শুক্রবার থেকে যুদ্ধবিরতিতে যায় ইসরায়েল ও ফিলিস্তিন।

Advertisement
Share.

Leave A Reply