fbpx

রাশিয়া-ইউক্রেন আলোচনা শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যুদ্ধ বন্ধে ইউক্রেন-রাশিয়ার মধ্যে আবারও আলোচনা শুরু হয়েছে। ইউক্রেনের আলোচক মিখাইলো পডোলক জানিয়েছেন গতকাল সোমবার (১৪ মার্চ) আলোচনার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছিল।

আজ ১৫ মার্চ (মঙ্গলবার) এক টুইটবাঁর্তায় মিখাইলো পডোলক জানায়, মূল প্ল্যাটফর্ম নিয়ে আলোচনা আবার শুরু হয়েছে। যার মধ্যে সাধারণ নিয়মনীতির বিষয়াদি, অস্ত্রবিরত ও সামরিক বাহিনীর প্রত্যাহারও রয়েছে।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ইউক্রেনের ভলোদিমির সঙ্গে বন্ধুত্ব বজায় রাখার কথা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

আংকারায় জার্মান চ্যান্সেলর ওলাফ শোলজকে সাথে নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ইউক্রেনে অভিযানের পর রাশিয়ার কাছ থেকে সম্ভাব্য অস্ত্র কেনা নিয়ে এখন কোনো মন্তব্য করা যাবে না।

তিনি বলেন, রাশিয়ার সঙ্গে সম্পর্ক থাকা সত্ত্বেও ন্যাটো মিত্র হিসেবে ইউক্রেনকে সহায়তা করছে তুরস্ক। কিয়েভে ক্রমাগত মানবিক সহায়তা অব্যাহত রেখেছে আংকারা। ভবিষ্যতে কী ঘটবে, তা নিয়ে এখন মন্তব্য করা অপরিপক্কতা হয়ে যাবে। সামনে কী পরিস্থিতি তৈরি হচ্ছে, তা দেখতে হবে। দুই দেশের প্রেসিডেন্টের সঙ্গেই সম্পর্ক রাখতে হবে আমাদের। খবর রয়টার্সের

Advertisement
Share.

Leave A Reply