fbpx

রূপপুরের মালামাল নিয়ে মোংলায় দুই বিদেশি জাহাজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারি ও ইলেকট্রিক্যাল পণ্য নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে একসঙ্গে দুই জাহাজ।

শনিবার (২৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বন্দরের ৮ নম্বর জেটিতে এমভি মিলেনা এবং দুপুর ১টায় বন্দরের ৭ নম্বর জেটিতে এমভি আনকা স্কাই নোঙর করে।

এই জাহাজ দুইটি থেকে দুপুর ২টায় একসঙ্গে পণ্য খালাসের কাজ শুরু হয়। পরে খালাসকৃত এ পণ্য সড়কপথে নেওয়া হবে রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের ডিপোতে।

বিদেশি এই জাহাজ দুটির স্থানীয় শিপিং এজেন্ট কনভেয়ার শিপিং লাইন্সের খুলনার ম্যানেজার (অপারেশন) সাধন কুমার চক্রবর্তী জানান, ৯৩১ প্যাকেজের ১৫১৯ মেট্রিক টন ওজনের মেশিনারি ও ইলেকট্রিক্যাল পণ্য নিয়ে গত ৮ অক্টোবর রাশিয়ার নভোরোসিয়েস্ক বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশে ছেড়ে আসে রাশিয়ান পতাকাবাহী জাহাজ এম.ভি মিলেনা। এরপর মিলেনা জাহাজটি শনিবার বেলা সাড়ে ১১টায় মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে ভিড়ে।

অপরদিকে ৪৪১ প্যাকেজের ১৪৫৩ মেট্রিক টন মেশিনারি ও ইলেকট্রিক্যাল মালামাল নিয়ে গত ৩ অক্টোবর রাশিয়ার একই বন্দর (নভোরোসিয়েস্ক) থেকে মোংলা বন্দরের উদ্দেশে ছেড়ে আসে ভানুয়াতুর পতাকাবাহী জাহাজ এম.ভি আন্কা স্কাই। আন্কা স্কাই শনিবার দুপুর ১টার দিকে মোংলা বন্দরের ৮ নম্বর জেটিতে ভিড়ে।

গত ৩ অক্টোবর এম ভি ইয়ামাল অরলান আর তারও আগে গত ১৬ সেপ্টেম্বর এম ভি স্যাপোডিলা রাশিয়া থেকে রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে আসে।

Advertisement
Share.

Leave A Reply