fbpx

লকডাউনের ঘোষণায় শিমুলিয়া ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সোমবার থেকে সারাদেশে সাতদিনের কঠোর লকডাউনের ঘোষণা করেছে সরকার। ফলে রাজধানী ছাড়তে শুরু করেছে ঢাকা ও তার আশেপাশের দক্ষিণাঞ্চলের মানুষ। এজন্য শনিবার (২৭ জুন) সকাল থেকেই মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে যাত্রী, ব্যক্তিগত ও পণ্যবাহী গাড়ির চাপ বেড়েছে।

শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ছোট-বড় ১৪টি ফেরি চলছে। বেলা বাড়ার সাথে সাথে যাত্রীদের চাপও বাড়ছে। আর স্বাস্থ্যবিধিকে বুড়ো আঙ্গুল দেখিয়ে যাত্রীরা ফেরি পার হচ্ছেন। আর যাদের ব্যক্তিগত গাড়ি নেই, তারা ভেঙে ভেঙে, অটোরিকশা বা মিসুকে চড়ে ঘাটে এসে ভিড় জমাচ্ছেন।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, সোমবার থেকে কঠোর লকডাউন ঘোষণা করায় তাদের কাজ বন্ধ থাকবে। ফলে না খেয়েই মরতে হবে। এজন্য তারা আগেভাগেই রাজধানী ছেড়ে গ্রামের বাড়িতে ছুটছেন।

ঘাটে দেখা যায়, যাত্রীরা স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলছেন। ফেরিতে একসঙ্গে গাদাগাদি করে দাঁড়িয়ে যাচ্ছেন। অনেকের মুখে মাস্ক নেই। আবার অনেকে মাস্ক পরলেও তা থুতনিতে ঝুলছে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের টার্মিনাল সুপারিন্টেন্ডেন্ট মেহেদী হাসান বলেন, শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ১৫টির মধ্যে ১৪টি ফেরিই চলাচল করছে। এবারও ফেরিতে শুধু রোগী বহনকারী গাড়ি এবং জরুরি পণ্য পরিবহনের গাড়ি ছাড়া সবকিছু পারাপারে নিষেধাজ্ঞা আছে। তবে মানুষের চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও যাত্রীদের উপচে পড়া ভিড দেখা যাচ্ছে ঘাটে।

শিমুলিয়া ঘাটের ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. জাকির হোসেন বলেন, ‘সকাল থেকে ঘাটে যাত্রীদের চাপ ধীরে ধীরে বাড়ছে। সোমবার থেকে লকডাউন শুরু হবে। তাই বেশিরভাগ মানুষ রাজধানী ছেড়ে গ্রামের বাড়ি ফিরছেন। ফেরি চলাচল স্বাভাবিক থাকায় ঘাটে যাত্রী ও যানবাহন এলেই ফেরিতে উঠে যেতে পারছে।’

Advertisement
Share.

Leave A Reply