fbpx

লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীরা বাড়ি ফিরবেন রাবির বাসে চড়ে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সশরীরে পরীক্ষা দিতে এসে চলমান লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীদের নিজস্ব বাসে করে বাড়িতে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বাড়িতে ফিরতে ইচ্ছুক শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে সশরীরে এসে নিজস্ব তথ্যাদি তালিকাভুক্ত করতে হবে। তালিকার ওপর ভিত্তি করে কোন রুটে কতটি বাস যাবে, বিশ্ববিদ্যালয় প্রশাসন তা নির্ধারণ করবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা যারা পরীক্ষা দিতে এসে চলমান লকডাউনে আটকা পড়েছেন, বর্তমান পরিস্থিতি বিবেচনায় তাদের বাড়ি পৌঁছে দেওয়ার বিষয়টি নিয়ে আমরা ইতিবাচক। এক্ষেত্রে সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য, ছাত্র উপদেষ্টা, প্রক্টর এবং পরিবহন প্রশাসকের সঙ্গে আলোচনা করা হবে। আর আলোচনা শেষে শিক্ষার্থীদের তালিকা চাওয়া হবে। এরপর শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দিতে একটি নির্দিষ্ট তারিখ জানানো হবে। ঈদের আগেই শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দেওয়া হবে।‘

উল্লেখ্য, বিভিন্ন বর্ষের ২০১৯ সালের আটকে থাকা পরীক্ষাগুলো ২০ জুন এবং ২০২০ সালের পরীক্ষাগুলো ৪ জুলাই থেকে শুরু করতে প্রতিটি বিভাগকে নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ফলে অনেক শিক্ষার্থী রাজশাহীতে চলে আসেন। কিন্তু সারাদেশে লকডাউন ঘোষণার ফলে সংশ্লিষ্ট বিভাগগুলো পরীক্ষা স্থগিত করে। ফলে শিক্ষার্থীদের বাসায় ফেরা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়।

Advertisement
Share.

Leave A Reply