fbpx

লকডাউনে ব্যস্ত নগরী এখন শূন্য

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে করোনা পরিস্থিতিকে নিয়ন্ত্রণে রাখতে আজ বুধবার (১৪ এপ্রিল) রমজানের প্রথম দিন থেকে সারা দেশ জুড়ে শুরু হয়েছে লকডাউন কর্মসূচি। ভোর ৬টা থেকেই সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে কঠোরভাবে লকডাউন পালন কার্যকর করার জন্য।

আজ ১৪ এপ্রিল থেকে আগামী ২১ এপ্রিল পর্যন্ত মোট ৮ দিন কঠোরভাবে লকডাউন পালন করার জন্য ১৩টি নির্দেশনা দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। এ বিষয়ে গত সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আজ ভোর থেকেই রাজধানীর বিভিন্ন স্থানে ঘুরে আমাদের বিবিএস সংবাদকর্মীরা দেখেছেন, শহরের গুরুত্বপূর্ণ রাস্তাগুলোতে চেক পোস্ট বসিয়ে পুলিশ গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় ও রাস্তায় বের হওয়ার কারণ জিজ্ঞাসাবাদ করছেন। অনেক ক্ষেত্রে বিনা কারণে চলাচল করার জন্য পুলিশকে একটু কঠোর হতেও দেখা গেছে। এর মধ্যে ‘মুভমেন্ট পাস’র প্রিন্ট কপি অথবা মোবাইলে ‘মুভমেন্ট পাস’ দেখিয়ে অনেকে যাতাযাত করছেন।

লকডাউনে ব্যস্ত নগরী এখন শূন্য

পুলিশ সকলের পরিচয় ও রাস্তায় বের হওয়ার কারণ জিজ্ঞাসাবাদ করছেন।

আজ প্রথমবারের মতো দেশে এক সাথে রমজান ও পহেলা বৈশাখ পালন করা হচ্ছে। সেইসাথে চলছে লকডাউনও। বৈশাখের প্রথম দিন হলেও শহরের রাস্তাগুলোর আজ ভিন্ন চিত্র, নেই কোন যানবাহনের ভিড়, নেই মানুষের কোলাহল। শুধু চারপাশে রয়েছে পুলিশের চেকপোস্ট। ব্যারিকেড বসিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে অনেক রাস্তাও। তাই সেসব রাস্তায় জরুরি সেবার যানবাহনগুলোও চলাচল করতে পারছে না। তাদেরকেও ঘুরে যেতে হচ্ছে ভিন্ন রাস্তা দিয়ে। এ নিয়ে অভিযোগও রয়েছে অনেকের।

পুলিশ কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, এবারের কঠোর লকডাউন কার্যকর করতে সরকার যে নির্দেশনা দিয়েছে, তা বাস্তবায়ন করার জন্য তাদের পক্ষ থেকে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। ‘মুভমেন্ট পাস’ ছাড়া কাউকে বাড়ির বাইরে না যাওয়ার অনুরোধ জানিয়েছে পুলিশ।

Advertisement
Share.

Leave A Reply