fbpx

লাহোরের অনার্স বোর্ডে শান্ত-মিরাজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তাদের দুইজনের ব্যাটে ভর করে এশিয়াকাপের নিজেদের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে মেহেদি হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত করেছেন দারুন সেঞ্চুরি। আর তাদের এই সেঞ্চুরিতে ভর করেই ৮৯ রানে আফগানিস্তানকে হারিয়ে এশিয়াকাপের সুপার ফোরে নিজেদের জায়গা অনেকটা নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ।

রবিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আফগানিস্তানকে নিয়ে যেনো খেলায় মেতেছিলেন শান্ত ও মিরাজ। বাংলাদেশের রেকর্ড গড়ার ম্যাচে তাঁরাও রেকর্ড গড়েন। রেকর্ড গড়ে অনার্স বোর্ডে নাম লিখিয়েছেন বাংলাদেশের এ দুই ব্যাটার।

প্রায় পাঁচ বছর পর ওয়ানডেতে ওপেনিংয়ে ব্যাট হাতে নামেন মিরাজ। নেমেই ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করেছেন। ১১৯ বলে করেছেন ১১২ রান। নাজমুল হোসেন শান্তর সঙ্গে তৃতীয় উইকেটে ১৯৪ রানের জুটি গড়তে অবদান রেখেছেন মিরাজ।

লাহোরের অনার্স বোর্ডে শান্ত-মিরাজ

বাংলাদেশের পক্ষে এশিয়া কাপে সর্বোচ্চ রানের জুটি গড়েছেন এ দুই ব্যাটার। মিরাজের মতো শান্তও ওয়ানডেতে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন। শান্ত করেছেন ১০৫ বলে ১০৪ রান।

দুই সেঞ্চুরিয়ান মিরাজ-শান্ত ম্যাচ শেষে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের অনার্স বোর্ডে ছবি তুলেছেন। বাংলাদেশের দুই ব্যাটারের ছবি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের অফিশিয়াল ফেসবুক পেজে পোস্ট করেছে।

তাঁদের দুজনকে অভিনন্দন জানিয়ে পিসিবি লিখেছে, ‘বাংলাদেশের সেঞ্চুরিয়ান মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত তাঁদের নাম লিখিয়েছেন গাদ্দাফি স্টেডিয়ামের অনার্স বোর্ডে।’

শান্তর সঙ্গে তোলা ছবি মিরাজ তাঁর ফেসবুক পেজেও পোস্ট করেছেন। ছবিতে দেখা গেছে, মিরাজ নিজের নাম খুঁজছেন লাহোরের অনার্স বোর্ডে।

লাহোরে ওয়ানডেতে এ নিয়ে সেঞ্চুরি হয়েছে ৪৩টি। বাংলাদেশি ব্যাটাররা করেছেন ৩ সেঞ্চুরি। মিরাজ-শান্তর আগে সেঞ্চুরি করেছেন মোহাম্মদ আশরাফুল। ২০০৮ এশিয়া কাপে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ১২৬ বলে ১০৯ রান করেছেন আশরাফুল।

Advertisement
Share.

Leave A Reply