fbpx

শতাধিক কর্মী ছাঁটাই করেছে গুগল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রায় শতাধিক কর্মী ছাঁটাই করেছে গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেটের মানবসম্পদ বিভাগ। গতকাল বুধবার অ্যালফাবেট কর্মী ছাঁটাই করে জানিয়েছে, তারা সারা বিশ্বের অফিসগুলো থেকে এসব কর্মী ছাঁটাই করেছে। এ ছাড়া তাদের নতুন কর্মী নিয়োগেও ধীরগতি চলছে।

প্রযুক্তিপ্রতিষ্ঠান বলেছে, বেশিসংখ্যক কর্মীকে ছাঁটাই করা হয়নি। গুরুত্বপূর্ণ ভূমিকা নেওয়ার জন্য দলের উল্লেখযোগ্য সংখ্যাগরিষ্ঠতা ধরে রাখা হবে। এ ছাড়া ছাঁটাই হওয়া কর্মীদের আবারও গুগল বা অন্য কোনো প্রতিষ্ঠানে চাকরি পেতে সহায়তা করা হবে।

কর্মসংস্থান নিয়ে কাজ করা সংস্থা চ্যালেঞ্জার, গ্রে অ্যান্ড ক্রিসমাসের একটি প্রতিবেদন বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে কর্মী ছাঁটাই জুলাই থেকে আগস্টে তিন গুণ বেশি এবং এক বছর আগের তুলনায় প্রায় চার গুণ বেড়েছে।

মেটা, মাইক্রোসফট ও অ্যামাজনের মতো বড় প্রযুক্তিপ্রতিষ্ঠানগুলো চলতি বছরের শুরুর দিকে বিপুলসংখ্যক কর্মী ছাঁটাই করেছে। এরপর চলতি ত্রৈমাসিকে কর্মী ছাঁটাই করা প্রথম প্রযুক্তিপ্রতিষ্ঠান হলো অ্যালফাবেট। গত জানুয়ারিতে ক্যালিফোর্নিয়াভিত্তিক অ্যালফাবেট প্রায় ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে। এতে ৬ শতাংশ কর্মী কমিয়ে ফেলে প্রযুক্তি জায়ান্ট গুগল।

Advertisement
Share.

Leave A Reply