fbpx

শপথের ২৪ ঘণ্টার মধ্যেই শ্রীলংকার অর্থমন্ত্রীর পদত্যাগ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সত্যিকার অর্থেই শ্রীলংকার সময়টা ভালো যাচ্ছে না। ঘরে বাইরে ঋণের চাপে দিশেহারা দেশটি। রাজনৈতিক অবস্থাও নড়বড়ে।

দেশটির মন্ত্রিপরিষদের সব সদস্য পদত্যাগ করার পর নতুন করে চারটি মন্ত্রণালয়ের জন্য চারজন মন্ত্রীকে নিয়োগ দেওয়া হলেও ২৪ ঘণ্টা পার না হতেই অর্থমন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া মন্ত্রী আলি সাবরি পদত্যাগ করেছেন।

সংবাদ মাধ্যম ডেইলি মিরর এ তথ্য নিশ্চিত করেছেন। মিরর তাদের প্রতিবেদনে আরও জানায়, প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের কাছে পাঠানো পদত্যাগপত্রে তিনি দায়িত্ব থেকে সরে আসার ঘোষণা দেন।

প্রেসিডেন্টের কাছে পাঠানো পদত্যাগপত্রে তিনি লিখেন, গত ৩ এপ্রিল আমি যখন বিচারমন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগ করেছিলাম তখন আসলে নতুন কোন পদ গ্রহণের ইচ্ছে ছিল না। তবে সংসদীয় গণতন্ত্রের সুরক্ষা, সাংবিধানিক ব্যবস্থায় স্থিতিশীলতা, ব্যবসায়ী, পেশাজীবী ও মন্ত্রীসভায় আমার বিভিন্ন সহকর্মীর অনুরোধের প্রেক্ষিতে এ দায়িত্ব নিয়েছিলাম। উদ্দেশ্য ছিল, এ পদের স্থায়ী ও টেকসই বিকল্প পাওয়ার আগ পর্যন্ত অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালন করে যাওয়া। তবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় যে নতুন, ইতিবাচক ও অপ্রথাগত সিদ্ধান্ত নেয়া উচিত তা আমলে নিয়ে নতুন মুখ নির্বাচন জরুরি। নতুন কাউকে নিয়োগের জন্য পথ করে দিতে আমি দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছি।

এর আগে তিনি এ সরকারের বিচারমন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন।

Advertisement
Share.

Leave A Reply