fbpx

শাকিবের নামে ১০০ কোটি টাকার মামলা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অভিনেতা শাকিব খানের নামে এবার ১০০ কোটি টাকার মানহানির মামলা করলেন অস্ট্রেলিয়া প্রবাসী চলচ্চিত্র প্রযোজক রহমত উল্লাহ।

জানা গেছে, রবিবার (৩০ এপ্রিল) সাড়ে ১১টার দিকে ঢাকার ফার্স্ট জয়েন্ট ডিস্ট্রিক্ট জজ আদালতে এই মামলা করেন রহমত উল্লাহর আইনজীবী মো. তাবারক হোসেন ভূঁঞা।

মামলা প্রসঙ্গে আইনজীবী মো. তাবারক হোসেন ভূঁঞা বলেন, ‘আমরা মামলাটি নিয়ে আজ সন্ধ্যা ৬ টা সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত সবাইকে জানাব।

এর আগে, ১৩ এপ্রিল ঢাকার সিএমএম কোর্টে মো. রশিদুল আলমের আদালতে শাকিব খানের বিরুদ্ধে দণ্ডবিধির ৪৯৯/৫০০/৫০১ ধারায় মানহানির মামলা করেন এই প্রযোজক। মামলা নম্বর: সিআর-২৪৯/২৩ (রমনা)। সেই মামলাটির তদন্তের দায়িত্ব পান পুলিশের বিশেষ শাখা পিবিআই।

‘অপারেশন অগ্নিপথ’ সিনেমাটি পরিচালনা করেছেন আশিকুর রহমান। পাঁচ বছর আগে শুটিং শুরু হলেও সিনেমাটির কাজ এখনও শেষ হয়নি।

এরই পরিপ্রেক্ষিতে অস্ট্রেলিয়া থেকে দেশে এসে গত ১৫ মার্চ বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী সমিতি ও ক্যামেরাম্যান সমিতি বরাবর শাকিবের বিরুদ্ধে, আর্থিক ক্ষতি সাধন, মিথ্যা আশ্বাস, অসদাচরণসহ বেশ কিছু বিষয়ে লিখিত অভিযোগ জানান রহমত উল্লাহ।

এই ঘটনার পর গত ২৩ মার্চ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে রহমত উল্লাহর বিরুদ্ধে ‘চাঁদা দাবি ও হত্যার হুমকি’ দেয়ার অভিযোগে মামলা করেন শাকিব খান। এ সময় আদালত তার জবানবন্দি গ্রহণ করেন। সেই সঙ্গে রহমত উল্লাহকে আগামী ২৬ এপ্রিল আদালতে হাজির হওয়ার সমন জারি করেন আদালত।

ওই দিন আদালতে আত্মসমর্পণ করে জামিন পান রহমত উল্লাহ। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব জামিন মঞ্জুর করেন।

Advertisement
Share.

Leave A Reply