fbpx

শিক্ষক ও কর্মচারীদের তালিকা চেয়ে জরুরি নোটিশ  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জরুরি ভিত্তিতে সব শিক্ষক ও কর্মচারীদের তালিকা চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। করোনার টিকা দেওয়ার জন্য এই তালিকা চাওয়া হয়েছে বলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ।

প্রথম দফায় শিক্ষক এবং এর পর শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে বলে জানিয়েছে সরকার। টিকা নিতে শিক্ষকদের বয়সসীমা শিথিল করা হয়েছে। ৪০ ও তার বেশি বয়সের শিক্ষকদের টিকা নেওয়ার কথা থাকলেও এখন থেকে ৪০ বছরের কম বয়সী শিক্ষকরাও টিকা নিতে পারবেন।

সেই লক্ষ্যে সুরক্ষা অ্যাপে শিক্ষকদের অগ্রাধিকারের তালিকাও যোগ করা হয়েছে। সেখানে ‘শিক্ষক’ নামে নতুন ক্যাটাগরি করা হয়েছে।

আগামী ৩০ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে বলে জানান শিক্ষামন্ত্রী দীপু মনি। এর আগেই  সব শিক্ষক-কর্মচারীকে করোনার টিকা দিতে চায় সরকার। এজন্যই শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে সরকার।

আর এমপিও বা নন–এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের যেসব শিক্ষক-কর্মচারীর বয়স ৪০–এর কম, তাদের  তালিকা শিক্ষা মন্ত্রণালয়ের নির্ধারিত ছকে, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর সফট কপি পাঠাতে হবে। সেখান থেকে তাদের নিবন্ধন অপশন নিশ্চিত করার পর এসব শিক্ষক-কর্মচারীকেও নিবন্ধন করে টিকা নিতে হবে।

Advertisement
Share.

Leave A Reply