fbpx

সংসদে লকডাউনের প্রজ্ঞাপন জারি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এক সপ্তাহের লকডাউনের ঘোষণা দিয়ে আজ প্রজ্ঞাপন জারি করেছে সরকার। করোনা মহামারি আশংকাজনকহারে বেড়ে যাওয়ার কারণে আগামীকাল ৫ এপ্রিল সোমবার থেকে ১১ এপ্রিল পর্যন্ত দেশে লকডাউনের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে।

আজ রবিবার (৪ এপ্রিল) একাদশ জাতীয় সংসদের অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে দেশে লকডাউনের এ প্রজ্ঞাপন জারি করা হয়।

এ সময় প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় সবাইকে কঠোরভাবে লকডাউন মেনে চলতে হবে। লকডাউনের দিনগুলোতে সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না বলেও জানান প্রধানমন্ত্রী।

তিনি আরো বলেন, সীমিত পরিসরে নিজস্ব পরিবহন ব্যবস্থায় চলবে বিভিন্ন শিল্প-কারখানা ও সরকারি-বেসরকারি অফিস। গণপরিবহন, নৌযান ও অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল বন্ধ থাকবে। খোলা জায়গায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বসবে কাঁচাবাজার। সীমিত পরিসরে চালু থাকবে ব্যাংক। এসব নিয়মগুলো সহ মোট ১৮ দফা নির্দেশনা প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

সংসদে লকডাউনের প্রজ্ঞাপন জারি

ছবি: মন্ত্রিপরিষদ বিভাগ

এর আগে, শনিবার সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার বাসভবন থেকে ভার্চুয়ালি প্রেস বিফিংয়ে সরকারের পক্ষ থেকে দেশে এক সপ্তাহের লকডাউনের ঘোষণার কথা জানান।

Advertisement
Share.

Leave A Reply