fbpx

সবার ওপরে বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ওয়ানডেতে ৩০০ রান তাড়া করে কখনোই জেতেনি আফগানিস্তান। ম্যাচ জিতলে তাই তাদের জন্য হতে পারতো নতুন এক ইতিহাস। কিন্তু সেটা হয়নি, শেষ হাসি হেসেছে বাংলাদেশ। ৮৮ রানের জয়ে শুধু সিরিজটাই না, টাইগাররা নিশ্চিত করেছে আইসিসি ওয়ানডে সুপার লিগের শীর্ষস্থানটাও।

টসে জিতে প্রথমে ব্যাট করে লিটন দাসের ১২৬, মুশফিকুর রহিমের ৮৬ রানের ইনিংসে ভর করে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৩০৬। প্রথম ইনিংস শেষেই জয় অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল টাইগারদের। আফগানিস্তান যে কখনোই ৩০০ রান তাড়া করে জেতেনি; সর্বোচ্চ সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ২৭৬। শুক্রবারেও বদলেনি দৃশ্যপট; নাজিবুল্লাহ জাদরানের ৫৪, রহমত শাহর ৫২ রানের পরও আফগানিস্তান করেছে ২১৮ রান।

সবার ওপরে বাংলাদেশ

আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্ট তালিকা।

সিরিজে টানা দুই ম্যাচ জিতে আইসিসির ওয়ানডে সুপার লিগে বাংলাদেশের পয়েন্ট এখন ১০০; ১৪ ম্যাচে জয় ১০টিতে। দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ডের ৯৫, ৭৯ পয়েন্ট নিয়ে তৃতীয়তে ভারত। টাইগারদের সামনে সুযোগ থাকছে নিজেদের শীর্ষস্থানের জায়গাটা আরও পাকাপোক্ত করার। সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটা যে এখনও অনুষ্ঠিত হওয়া বাকি!

সাকিব আল হাসানের কল্যাণে র‌্যাংকিংয়ের শীর্ষে অসংখ্যবার দেখা হয়েছে বাংলাদেশের পতাকা। এবার দেখা হবে দলগত পারফরম্যান্সের কল্যাণে। বিশ্ব দেখবে সবার ওপরে বাংলাদেশ, বাংলাদেশের পাশে লাল-সবুজ!

তথ্যসূত্র: অলরাউন্ডার

Advertisement
Share.

Leave A Reply