fbpx

সাফারি পার্কে হাতির মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে একটি হাতির মৃত্যু হয়েছে। মৃত মাদি হাতিটি অন্য একটি হাতির সঙ্গে ধাক্কা খেয়ে মাথায় আঘাত পেয়ে মারা যায়। হাতির মরদেহের ময়নাতদন্তের পর এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

গত ২২ ডিসেম্বর পার্কে হাতিটির মৃত্যু হয়। তবে রোববার (১ জানুয়ারি) সন্ধ্যায় প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

মো. আমীর হোসাইন চৌধুরী বলেন, ‘হাতিটির বয়স হয়েছিল ৪৭-৪৮ বছর। শারীরিকভাবে দুর্বল প্রকৃতির ছিল হাতিটি। ওইদিন হাতিশালায় অন্য একটি হাতির সঙ্গে ধাক্কায় গুরুতর আঘাত পায় হাতিটি। এর কিছুক্ষণ পর হাতিটির মৃত্যু হয়। ময়নাতদন্ত প্রতিবেদন পেলেই হাতির মৃত্যুর কারণ জানা যাবে। এছাড়াও মৃত্যুর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।’

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, হাতি মৃত্যুর ঘটনায় পার্ক কর্তৃপক্ষ শ্রীপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছে। তাতে মৃত্যু কারণ হিসেবে হাতিদের মধ্যে মারামারি কথা উল্লেখ করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের প্রকল্প পরিচালক মো. ইমরান হাসান জানান, সাফারি পার্কে নয়টি হাতি ছিল। এরমধ্যে সাতটি পুরুষ ও দুটি মাদি। একটি হাতি মারা যাওয়ায় এখন হাতির সংখ্যা আটটিতে দাঁড়াল।

Advertisement
Share.

Leave A Reply