fbpx

সার্ভার ডাউন হোয়াটসঅ্যাপের, মেসেজ-কল কিছুই করা যাচ্ছে না

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হঠাৎ করেই কাজ করছে না হোয়াটসঅ্যাপের সার্ভার। মঙ্গলবার দুপুর ১টা থেকে এর সার্ভারে একাধিকবার চেষ্টা করেও কেউ ঢুকতে পারছেন না। প্রতিবেদন লেখার পর্যন্ত সার্ভার ডাউন দেখা গেছে। তবে ঠিক কী কারণে এমন ঘটেছে, সে ব্যাপারে হোয়াসঅ্যাপ কর্তৃপক্ষ এখনও কিছু জানায় নি।

শুধু বাংলাদেশেই নয়, ভারত, ইতালি, তুরস্ক থেকেও এর সার্ভারে অনেকেই ঢুকতে পারছিলেন না অভিযোগ করেন। অধিকাংশ ক্ষেত্রেই মেসেজ যাচ্ছিল না বলে জানানো হয়। অনেকে আবার সার্ভার ডিসকানেকশন এবং অ্যাপে সমস্যার রিপোর্ট করতে পারছেন না বলেও জানান।

সংস্থার তরফে জানানো হয়েছে, দ্রুত পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে।

মেটার এক মুখপাত্র বলেন, আমরা এ ব্যাপারে অবগত যে কেউ কেউ মেসেজ পাঠাতে পারছেন না। যত দ্রুত সম্ভব আমরা পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করছি।

সম্প্রতি জানা যায়, ২৪ অক্টোবর থেকে বেশ কিছু অ্যান্ড্রয়েড ফোনে বন্ধ হতে চলেছে হোয়াটসঅ্যাপ। অ্যান্ড্রয়েড ৪.১ এবং তার চেয়ে বেশি ভার্সানের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম যেসব স্মার্টফোনে থাকবে সেখানেই কাজ করবে বিশ্বের এই জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ। শুধু অ্যান্ড্রয়েড ফোন নয়, আইফোনের জন্যেও জারি হয়েছে নতুন নিয়ম। যেসব আইফোনে এখনও আইওএস ১০ বা আইওস ১১ রয়েছে তারা আই হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুযোগ পাবেন না। তবে সফটওয়্যার আপডেট করে নিলে সমাধান হবে সমস্যার।

যাদের আইফোন ৫ বা আইফোন ৫সি রয়েছে তাদের চিন্তার কারণ নেই। এইসব ফোনের সফটওয়্যার আপডেট করে নিলেই ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ। তবে যারা এখনও আইফোন ৪ বা আইফোন ৪এস ব্যবহার করছেন তাদের ক্ষেত্রে এবার নতুন ফোন কেনার সময় এসে গিয়েছে। কারণ এই দুই ডিভাইসে হোয়াটসঅ্যাপ বন্ধ হতে চলেছে। ইউজারদের নিরাপত্তার খাতিরে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ মাঝে মাঝেই তাদের প্রাইভেসি ফিচার এবং ইউজার ইন্টারফেস আপডেট করে। আর তাই লেটেস্ট অপারেটিং সিস্টেম থাকা ডিভাইসেই কাজ করে হোয়াটসঅ্যাপ। এমনকি হোয়াটসঅ্যাপের যাবতীয় আপডেট এবং নতুন ফিচারও লেটেস্ট ভার্সান থাকলে তবেই পাওয়া সম্ভব।

Advertisement
Share.

Leave A Reply