fbpx

সৌম্য, এভাবেও ফিরে আসা যায়!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দীর্ঘদিন পর জাতীয় দলে ডাক পেয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে আউট হয়েছিলেন কোনো রান না করেই। আবার সেই প্রশ্ন, সৌম্য সরকারকে কেন আবার জাতীয় দলে ফেরানো হয়েছে ? মুখে নয় জবার দিলেন ব্যাটে।

নেলসনে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে সেই সৌম্যই পেলেন শতকের দেখা। আক্ষরিক অর্থেই সৌম্যকে ঘিরে আবর্তিত হয়েছে বাংলাদেশের ইনিংস। হেনরি নিকোলসের হাতে ক্যাচ দিয়ে যখন ফিরলেন তার নামের পাশে তখন রেকর্ড ১৬৯ রান। তার ব্যাটে ভর করেই বাংলাদেশ করে ২৯১ রান।

স্যাক্সটন ওভালে আউট হয়ে সাজঘরে ফেরার পুরো পথ জুড়েই তার জন্য থাকলো কুর্ণিশ।করতালিতে ফেটে পড়লো নেলসনের স্যাক্সটন ওভাল। প্রতিপক্ষের ক্রিকেটাররাও এসে পিঠ চাপড়ে দিতে ভুললেন না। উত্তর দিলেন সৌম্যকে রাখা হচ্ছিল স্কোয়াড ও একাদশে।

তিনিও পারফর্ম করতে পারছিলেন না প্রায় কোথাও। এই সিরিজের প্রথম ওয়ানডেতেও শূন্য রানে আউট হন, শেষ পাঁচ ইনিংসে সেটি তার তৃতীয় ডাক। সেখান থেকে দুর্দান্তভাবেই ঘুরে দাঁড়িয়েছেন সৌম্য। কোনো ব্যাটারই যখন উইকেটে থিতু হতে পারছিলেন না, নিউজিল্যান্ডের মাটিতে কোনো এশিয়ান ব্যাটার হিসেবে সবচেয়ে বেশি রানের ইনিংসটি খেলেছেন তিনি।

ইনিংসের শেষ ওভারে গিয়ে যখন আউট হন, তখনও অনেক রেকর্ড তার নামের পাশে। ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে করা লিটন দাসের ১৭৬ রানের ইনিংসের পর দেশের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ওয়ানডে ইনিংস এখন সৌম্যের। নিউজিল্যান্ডের মাটিতে কোনো এশিয়ান ব্যাটারেরও সর্বোচ্চ রানও তার ১৬৯। আগেরটি ছিল ২০০৯ সালে শচীনের করা ১৬৩ রান।

নিজের ক্যারিয়ারের সর্বোচ্চ রানের ইনিংস খেলে ফেলার পর আউট হন সৌম্য। তার আগের সর্বোচ্চ ছিল ১৪৯। সৌম্য আউট হওয়ার পর দলের ইনিংসও আর বেশিদূর যায়নি। যোগ করতে পেরেছে কেবল এক রান।

Advertisement
Share.

Leave A Reply